28 C
Kolkata

সোনা ফেরাবে ত্বকের জেল্লা

নিজস্ব সংবাদদাতা:সোনার গয়না পছন্দ করে না এমন নারী কিন্তু পাওয়া দুষ্কর।অলংকার নারীদের চিরকালের আবেগের জায়গা।সেই অলংকার আবার যদি হয় সোনার তার সাথে কিন্তু মিশে থাকে ঐতিহ্য।এখন নারীরা শুধু গয়না হিসাবে সোনা-কে ব্যবহার করে না রূপচর্চার ক্ষেত্রেও ব্যবহার করে।সোনা একটি ধাতব বর্ণের ধাতু যার সাথে বহু প্রাচীনকাল থেকেই মানুষের পরিচিতি রয়েছে। অপরিবর্তনীয় বৈশিষ্ট্য, চকচকে বর্ণ, বিনিময়ের সহজ মাধ্যম, কাঠামোর স্থায়ীত্বের কারণে এটি অতি মূল্যবান ধাতু হিসেবে চিহ্নিত হয়। আর এই ধাতুই দিয়েই যদি রূপচর্চা হয় মুখে আসে এক আলাদা আভা। কি কি উপকারিতা আছে এই সোনার ত্বকের ক্ষেত্রে জেনে নিন-

সোনা ত্বকের গভীরে প্রবেশ করে কোলাজেনের উৎপাদনকে ত্বরান্বিত করে যার ফলে ত্বকের অকাল বার্ধক্য রোধ হয়।এটি সুঠাম গঠন ও তারুণ্য বজায় রাখতে সাহায্য করে।প্রাচীনকালে ভিক্টোরিয়া বেকহ্যাম সত্যিকারের স্বর্ণচূর্ণ মিশ্রিত ফেসিয়াল ব্যবহার করতেন।যা জন্য তার মুখে জেল্লা দেখা যেত।

ত্বকের বলিরেখা দূর করতে এবং যে কোনো ধরণের দাগ সরাতে ২৪ ক্যারেট গোল্ড মাস্ক ব্যবহার করা হয়।ত্বকে গোল্ড মাস্ক কোলাজেন ঠিক রাখতে সাহায্য করে।ত্বকের ঔজ্জ্বল্য ফিরিয়ে আনে এই গোল্ড ফেসিয়াল। শুষ্ক ত্বকের শ্রী-বৃদ্ধির জন্য সোনা উপযুক্ত।এজ কন্ট্রোলিং এবং রিভাইটালাইজিং গুণাগুণে সমৃদ্ধ সোনা তাছাড়া ত্বকের ড্যামেজও কন্ট্রোল করে। তাছাড়াও এটি অ্যান্টি ব্যাকটিরিয়ালও।

আরও পড়ুন:  Aparajita Flower: মাত্র দুটি উপায়ে মিলবে আপনার বাস্তু সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধান....
আরও পড়ুন:  Mosambi: ক্যানসার, ডিমেনশিয়া ও স্নায়ুক্ষয়ের সমস্যা দূর করে নিয়মিত খান মুসাম্বি লেবু

Related posts:

Featured article

%d bloggers like this: