28 C
Kolkata

Indian Navy: দশম পাশেই নৌ-বাহিনীতে চাকরির সুযোগ, জেনে নিন আবেদনের পদ্ধতি

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে দেশ। যদিও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। নতুন করে চাকরির বাজার তৈরি হচ্ছে। সরকারি এবং বেসরকারি একাধিক সংস্থাতে নিয়োগ শুরু হয়েছে। এই অবস্থায় যারা সরকারি চাকরি খুঁজছেন তাঁদের জন্যে স্বস্তির খবর। ভারতীয় নৌসেনা একাধিক পদে কর্মী নিয়োগ শুরু হয়েছে। সম্প্রতি, নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় নৌ-বাহিনি। আগ্রহীরা চাকরিপ্রার্থীরা ওয়েবসাইট joinindiannavy.gov.in থেকে আবেদন করতে পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে।

কোন কোন পদে নিয়োগ হবে দেখে নিন: Computer Operator and Programming Assistant (COPA) 230, Electrician, Electronics Mechanic, Fitter, Machinist, Mechanic Motor Vehicle, Mechanic Refrigeration and Air Conditioning (MRAC), Turner, Welder (Gas & Electric), Instrument Mechanic, Sheet Metal Worker, Secretarial Assistant, Electroplater, Plumber, Mechanic Diesel, Marine Engine Fitter, Shipwright (Wood), Tool and Die Maker (Press Tools, Jigs and Fixtures), Painter (General), Pipe Fitter, Foundryman, Tailor (General), Machinist (Grinder), Mechanic Auto Electrical & Electronics, Draughtsman (Mechanical), Draughtsman (Civil)।

আরও পড়ুন:  Bus Strike: অনির্দিষ্টকালের জন্য বন্ধ দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় বাস পরিষেবা
আরও পড়ুন:  Bus Strike: অনির্দিষ্টকালের জন্য বন্ধ দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় বাস পরিষেবা

শিক্ষাগত যোগ্যতা: ভারতীয় নৌবাহিনীর এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে চাকরিপার্থীকে অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে। মাধ্যমিকে কমপক্ষে ৫০ শতাংশ নম্বর থাকতে। সঙ্গে যে ক্ষেত্রে তিনি আবেদন করছেন, সেই পদের জন্য প্রয়োজনীয় আইটিআই যোগ্যতা লাগবে। সেখানেও ৬৫ শতাংশ নম্বর নিয়ে নির্দিষ্ট ট্রেড পাশ করতে হবে আবেদনকারীকে।

এই সমস্ত পদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীর বয়স ২১ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত আসনের জন্য বয়সের ক্ষেত্রে কিছু ছাড় দেওয়া হয়েছে। এই পদের জন্য কোনও আবেদনপত্র জমা দিতে হবে না চাকরিপ্রার্থীদের। লিখিত পরীক্ষার মাধ্যমে আবেদনকারীদের মধ্যে থেকে প্রার্থী বাছাই করা হবে। ভারতীয় নৌবাহিনীর এই পদে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে গত ২৬ অগাস্ট থেকে। নিয়োগ প্রক্রিয়া চলাবে আগামী ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। চাকরিপ্রার্থীদের এই নির্দিষ্ট সময়ের মধ্যে অনলাইনে পদগুলির জন্য আবেদন করতে হবে।

আরও পড়ুন:  Glenary's: বন্ধ করা হল ১১০ বছরের পুরোনো ইতিহাস

Featured article

%d bloggers like this: