29 C
Kolkata

লঞ্চ হল নীতা বাজোরিয়ার ‘কাসকেট’ এবং ‘বেস্কি’

নিজস্ব প্রতিবেদন: বই প্রেমীদের জন্য সুখবর। এই সময়ের অন্যতম জনপ্রিয় লেখিকা নীতা বাজোরিয়ার দুটি বই – ‘দ্য ক্যাসকেট’ এবং ‘বেস্কি’ লঞ্চ হয়েছে। গ্লেনবার্ন পেন্টহাউসে একটি উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনার সাথে বই দুটি লঞ্চ করা হয়।

বই-এর গল্পগুলি মূলত নারী কেন্দ্রিক। তাঁদের সংগ্রাম এবং তাঁদের অর্জন এবং বিশেষ করে জীবন, প্রেম, সম্পর্ক, পুরুষের উপলব্ধি এবং আরও অনেক কিছুর উপর দৃষ্টি নিবদ্ধ করে।প্যানেলিস্টদের কাছে আকর্ষণীয় প্রশ্ন উত্থাপিত হয়েছিল যে, মায়েদের তাঁদের ছেলেদের লিঙ্গ সমতার বিষয়ে সংবেদনশীল করার প্রয়োজনীয়তা, সহায়ক অংশীদার হওয়া এবং পরিবারে মহিলাদের তাদের স্বপ্নের জন্য যেতে উত্সাহিত করা, তাদের অহংকে দমন করা এবং বোঝার জন্য যে জীবনে সামঞ্জস্য করা আবশ্যক।

আরও পড়ুন:  Express: পুজোর আগেই নয়া পরিষেবা রেলের
আরও পড়ুন:  AIFF : বর্ষসেরা ফুটবলার সুনীল, মহিলা সেরা ফুটবলার মণীষা

লেখক নীতা বাজোরিয়া জানিয়েছেন, ”আমার চতুর্থ বই ‘কাসকেট অ্যান্ড বেস্কি’ একটি যুগল উপন্যাস। এর দুটি গল্পই আমার হৃদয়ের কাছাকাছি কারণ এটি নারীর ক্ষমতায়ন এবং সত্যিকারের ভালোবাসার কথা বলে। ‘দ্য কাসকেট’ হল একজন নারী তীরন্দাজ এবং একজন উদীয়মান লেখক যারা একে অপরকে তাদের পরিচয় খুঁজে পেতে সাহায্য করার জন্য একত্রিত হয়। অন্যদিকে, ‘বেস্কি’ , দার্জিলিং-এ সেট করা একটি চা চাষীর একটি শালীন জীবন এবং তার পছন্দের সংগ্রাম সম্পর্কে। আশা করি আমার পাঠকরা গল্প দুটির সাথে সম্পর্কিত এবং উপভোগ করতে সক্ষম হবেন।’

Featured article