28 C
Kolkata

আপনাদের জন্য রইল পুজোর উপহারের কিছু টিপস

নিজস্ব সংবাদদাতা : করোনা বিধি মেনেই শারোদত্‍সবের আনন্দে মেতে উঠতে তৈরি সকলেই। আর দুর্গাপুজো মানেই নতুন জামা কাপড় কেনা। দুর্গাপুজোর অন্যতম আকর্ষণ হল সকলকে উপহার দেওয়া এবং উপহার পাওয়া। সবসময় যে বড় দামি উপহার দিতে হবে এমনও কোনো মানে নেই। যাকে উপহার দিচ্ছেন, তার পছন্দ অনুযায়ী ছোট ছোট উপহারও কিনতে পারেন। কারণ কাউকে ভালোবেসে উপহার দেওয়ার মধ্যেই লুকিয়ে রয়েছে আনন্দ। এছাড়া দুর্গা পুজোর আগে বিভিন্ন দোকানে বা অনলাইনে শপিং-এ কম্বো প্যাকও পাওয়া যায়। যা কিনলে অনেক সময় তা থেকেই একাধিক জনকে উপহার দেওয়া যেতে পারে। আজকে আপনাদের জন্য রইল পুজোর উপহারের কিছু টিপস।

১) প্রথমেই ঠিক করে ফেলুন উপহার কেনার বাজেট
২) কোনও দাম নিয়ে কনফিউশন হলে একবার অনলাইন শপিং স্টোর গুলোতে ঢুঁ মেরে আইডিয়া নিয়ে নিন উপহারের দাম সম্পর্কে

আরও পড়ুন:  South Africa: এই ট্রেনে পরিষেবা করলে মিলবে না গন্তব্যে যাওয়ার সুবিধা, কিন্তু চাইলে উঠতেই পারেন


৩) বিভিন্ন অনলাইন স্টোরে সারা বছরই কিছু না কিছু ছাড়, বা বিভিন্ন অফার ইত্যাদি চলতেই থাকে। তাই যে উপহারগুলি একটু দাম বেশি পড়তে পারে, সেগুলি যদি সেই অফারের মধ্যে পড়ে তাহলে খানিকটা তো অর্থের সাশ্রয় হয়ই।
৪) মাতৃস্থানীয়াদের জন্য অর্থাত্‍ মা, মাসী, পিসি, কাকী, জেঠিদের জন্য প্রথম পছন্দ হিসেবে তালিকায় শাড়িই রাখতে পারেন।


৫) পিতৃস্থানীয়দের জন্য অর্থাৎ বাবা, জ্যাঠা, কাকাদের জন্য অবশ্যই তালিকায় প্রথমেই রাখতে পারেন পাঞ্জাবি। তবে পুজোসংখ্যাও কিন্তু খুবই ভালো উপহার। তাই কেউ যদি বই পড়তে ভালোবাসেন তাহলে অন্যান্য বইয়ের পাশাপাশি দিতেই পারেন পুজোসংখ্যা। এছাড়া গান শুনতে ভালো বাসলে দিতে পারেন গানের সিডি-ও।

আরও পড়ুন:  Gift Ideas for Festive Season: এই পুজোর মৌসুমে জীবনসঙ্গীকে কিভাবে খুশি করবেন ভাবছেন! দেখে নিন এক নজরে কিভাবে খুশি হবে আপনার জীবনসঙ্গী

৬) স্বামী, বন্ধু, ভাই, দাদাদের জন্যও শার্ট পাঞ্জাবির পাশাপাশি দিতে পারেন অফিস ফোল্ডারও। যা প্রতিদিনের কাজের ক্ষেত্রে খুবই প্রয়োজনীয়। দিতে পারেন ল্যাপটপ ব্যাগও। গান শোনার সখ থাকলে দিতে পারেন হেড ফোনও।


৭) বন্ধুদের মধ্যে বা নিজের আত্মীয়দের মধ্যেও কেউ যদি খুব সাজতে ভালো বাসেন তাহলে অনায়াসেই দিতে পারেন মেকআপ কিট। দিতে পারেন লিপস্টিক থেকে শুরু করে মেকআপের নানান সরঞ্জাম। এছাড়া দিতে পারেন বিভিন্ন রকমের ড্রেসের সঙ্গে ম্যাচিং করা জাঙ্ক জুয়েলারিও। দিতে পারেন নানান রকমের ব্যাগ।

ছোটদের জন্য জামা কাপড়ের পাশাপাশি দিতে পারেন ভিডিও গেম। কমিক্স বইও দিতে পারেন। দেওয়া যেতে পারে আসোর্টেড চকোলেটও।

Featured article

%d bloggers like this: