27 C
Kolkata

South Africa: এই ট্রেনে পরিষেবা করলে মিলবে না গন্তব্যে যাওয়ার সুবিধা, কিন্তু চাইলে উঠতেই পারেন

নিজস্ব প্রতিবেদন: আজ আপনাদের এক অদ্ভুত ট্রেনের কথা বলব যা শুনলে আপনিও অবাকই হবেন। হয়তো এমন ট্রেনের কথা আপনি আগে কখনও শোনেনও নি। আর ভাবতেও পারবেন না। এই ট্রেনটি উঠলে বসলেনও কিন্তু ট্রেনটি একটা বারের জন্যও নড়বে না। শত চেষ্টা করার পরও একই অবস্থায় থাকবে। ভাবছেন তো এই ট্রেনটি খারাপ কি না নাকি নকল?

তবে সেই ট্রেনের জানালা দিয়ে স্পষ্ট ঘন্টার পর ঘন্টা ধরে দেখতে পাবেন বাইরের মনরোম দৃশ্য। যতদূর চোখ যাবে শুধুই সবুজ আর সবুজ দৃশ্য দেখতে পাবেন আপনারা। তবে এই ট্রেনে চাপলে আপনি পাবেন আকাশে উড়ে বেড়াচ্ছে কত নাম না জানা পাখি, জল খেতে আসা ভাল্লুক, কখনও হরিণের পিছনে ছুটতে থাকা লেপার্ড মতো দৃশ্য।

আরও পড়ুন:  Rahul Dev Bose: স্টাইল কিং রাহুল
আরও পড়ুন:  পুজোতে ছুটি বাতিল CBI আধিকারিকদের, চলবে দুর্নীতি মামলার তদন্ত

এইধরণের ট্রেনের দেখা মিলবে দক্ষিণ আফ্রিকার ক্রুগার জাতীয় উদ্যানের মাঝে একটি পরিত্যক্ত ব্রিজের ওপর। আসলে এই ট্রেনটি বাইরে থেকে দেখতে পুরো ট্রেনের মতো। রয়েছে একটি বিলাসবহুল হোটেল। আর এই হোটেলের বসলে জঙ্গলকে প্রাণভরে উপভোগ করার পাশাপাশি দিগন্তে ভোরের সূর্যের উঁকি দিচ্ছে এমনও চিত্র নজর করতে পারে আপনার। এছাড়া হোটেলে সবরকম সুবিধা রয়েছে। রয়েছে ব্রিজের ধারে একটি গোল সুইমিং পুলও। বিকেলে এখানে একটি চায়ের আড্ডাও বসে। সবমিলিয়ে জঙ্গলে থাকার স্বপ্ন পূরণের জন্য এক সুন্দর জায়গা।

Featured article

%d bloggers like this: