22 C
Kolkata

‘সুইসাইডাল ফরেস্ট’! যেখানে একবার গেলে আর বেঁচে ফেরা যায় না…

নিজস্ব প্রতিবেদন: পৃথিবীতে এমন অনেক রহস্য আছে, বিজ্ঞানেও যার ব্যাখ্যা মেলে না। কিন্তু এমন একটি জায়গার খোঁজ পাওয়া গেল যেখানে এমন একটি জঙ্গল রয়েছে যা মানুষকে আকৃষ্ট করে সুইসাইড করার জন্য। এই জঙ্গল থেকে কেউ বেঁচে ফেরে না। জাপানের টোকিও শহর থেকে ১০০ মাইল পশ্চিমে মাউন্ট ফুজি পাহাড়ের পাদদেশ অঞ্চলে অবস্থিত এই জঙ্গল। নাম অকিগাহারা।

জানা যায়, ৩৫ বর্গকিলোমিটার আয়তনের এই জঙ্গল থেকে প্রতিবছর গড়ে ১০০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। জঙ্গলের সবর্ত্রই ছড়িয়ে থাকে মৃত মানুষের কঙ্কাল, হারগোড়। স্থানীয়দের মতে, অভিশপ্ত এই জঙ্গল মানুষকে আত্মহত্যা করার জন্য প্ররোচিত করে। এখানে একা প্রবেশ করলে অদ্ভুত এক জাদুগরী শক্তি তাঁকে বেঁধে ফেলে, যার ফলে তাঁর পক্ষে এই জঙ্গল থেকে আর বেরনও সম্ভব হয় না। এরপরই আত্মহত্যার পথে এগিয়ে যায় সেই ব্যক্তি।

আরও পড়ুন:  Rose Day 2023: ভালোবাসার শত-রং থাকলেও নিজের প্রিয় মানুষকে কোন রঙের গোলাপ দেবেন দেখে নিন….

যদিও জাপানি বিশেষজ্ঞদের মতে, দেশের আর্থিক অবস্থা ও বেকারত্বের কারণে এমনি আত্মঘাতী হওয়ার ঘটনা বৃদ্ধি পায়েছে। ১৯৭০ দশকে এক জাপানি লেখক ৩৫ কিলোমিটার আয়তনের এই প্রাণহানি ঘন জঙ্গলের উপরে একটি উপন্যাস লিখেছিলেন। সেই লেখা পড়ে অনেকে অনুপ্রাণিত হয়ে আত্মঘাতী হতে এসেছে এই জঙ্গলে। ২০১০ সালে ২৪৭ জন মানুষের মৃতদেহ উদ্ধার হয়েছে এই জঙ্গল থেকে। এরপর থেকে জঙ্গলটি ‘সুইসাইড স্পট’ নামে গোটা দেশে আখ্যায়িত হয়।

Featured article

%d bloggers like this: