26 C
Kolkata

Mini Doars: ছুটির দিনে যাবেন নাকি কলকাতার কাছের ডুয়ার্স-এ


নিজস্ব প্রতিবেদন: বাঙালির যেনও পেটের তলায় সর্ষে। একজায়গায় বেশিদিন থাকতে ইচ্ছে না করে না অনেকেরই। ভ্রমনপিপাসুদের মন খালি খালি করে ঘুরতে যেতে। একেই শহর জুড়ে হালকা শীতের আমেজ। আর এই শীতই পারফেক্ট ব্যাগ গুছিয়ে বেড়াতে যাওয়ার জন্য। এই আবহাওয়ায় যদি জঙ্গল সাফারি করা যায় তাহলে তো কথাই নেই। আর জঙ্গল সাফারির জন্য পারফেক্ট জায়গাই ডুয়ার্স। কিন্তু কলকাতা থেকে ডুয়ার্স তো অনেক দূর। আপনার হাতে সময় মাত্র কয়েকঘন্টা কিন্তু মন করছে ডুয়ার্স। ভাবছেন কিভাবে সম্ভব?

চিন্তা নেই,রথ দেখা কলা বেঁচা এবার একসাথেই হবে। কারণ কলকাতা থেকে মাত্র কয়েকঘন্টার দূরত্বেই এবার ঘুরে আসুন ডুয়ার্স। ডুয়ার্স মানেই সকলের মনে আসে উত্তরবঙ্গ। অর্থাৎ পাহাড়ি জায়গার পাদদেশে যে জঙ্গলাকীর্ণ জায়গা। কিন্তু ওইখানে ডুয়ার্সে যাওয়ার মত অনেকেরই পকেটের জোর থাকে না। আবার অনেকের হাতে সময়ও থাকে না। তাই অল্প টাকায় অল্প সময়ে ঘুরে আসুন কাছের ডুয়ার্স-এ। তবে, উত্তর নয় এই ডুয়ার্স দক্ষিণের।

কি ভাবছেন দক্ষিণে কিভাবে পৌঁছল ডুয়ার্স? তাহলে,চলুন একবার যাওয়াই যাক দক্ষিণের সি জঙ্গলে। যদি যেতে চান দক্ষিণের সেই ডুয়ার্সে হাওড়া থেকে আমতাগামী লোকালে মাত্র ৪০ মিনিটের পথ। ট্রেন থেকেই দেখা যাবে সেই ঘন গভীর জঙ্গল। ঠিক যেনও ডুয়ার্স। স্টেশন থেকে নেমেই দেখতে পাবেন কাছে একটি কালীমন্দির। আর কালী মন্দির সংলগ্ন সেই এলাকায় বিশাল ঘন অরণ্য। সেখানে শেয়ালের তাণ্ডবও দেখা যায়। দক্ষিণের সেই ডুয়ার্স কিন্তু মন্দ নয় উত্তরের থেকে।

আরও পড়ুন:  Nagmani: কুবেরের নাগমণি নাকি রাবণের

Featured article

%d bloggers like this: