26 C
Kolkata

Win 1 crore for just 6 rupees: ৬ টাকায় কোটি টাকা কিন্তু চিনবেন কি করে! জেনে নিন

নিজস্ব প্রতিবেদন : কম কাজে বেশি টাকা উপার্জন করতে সকলেই পছন্দ করেন। আর পছন্দ করবেনই না বা কেন! ধরুন আপনি ৬ টাকার কাজ করলেন আর জিতে নিলেন কোটি টাকা তাহলে, না করারই বাকি আছে! আমরা প্রায় সময় অনেক বিজ্ঞাপনে দেখতে পাই, ডিয়ার লটারি বিজ্ঞাপন দেয় যে ৬ টাকায় এক কোটি। ৬ টাকার টিকিট কাটলে যে এক কোটি পাওয়া যাবে তা পুরোটাই ভুল ধারণা। কারণ হাজার হাজার ছ’ টাকার টিকিটের মধ্যে কোন টিকিটে ১ কোটি লাগবে তা হয়তো আপনাদের জানা নেই। তবে এবার এক কোটি ধরে নিন আপনার হাতের মুঠোয়। কারণ আজকে এমন একটি ট্রিক আপনাদের সঙ্গে ভাগ করে নেব যা দিয়ে আপনি টিকিট কাটলেই পেয়ে যাবেন এক কোটি টাকা। ৬ টাকায় কখনো এক কোটি পাওয়া সম্ভব নয়। এক কোটি পাওয়ার জন্য আপনাকে খরচ করতে হবে ৩০ টাকা।

প্রতিটি টিকিটের মূল্য ৬ টাকা। আপনাকে সব থেকে কম পাঁচ সেমের বই অর্থাৎ একই নম্বরের পাঁচটি টিকিট কাটতে হবে সুতরাং, আপনাকে ৬ টাকার পাঁচটি টিকিট বাইরে ৩০ টাকার টিকিট কাটতে হবে। এছাড়াও অনেক ধরনের টিকিট হয়, যেমন ধরুন, ৫ সেম ১০ সেম, ২৫ সেম, ৫০ সেম, ১০০ সেম এবং ২০০ সেম। ৫ সেমের টিকিটে একই নম্বরের পাঁচটি টিকিট থাকে পাঁচটি। অর্থাৎ পাঁচ সেমের একটি গোটা বই কেনা মানে আপনাকে মোট ২৫টি টিকিট কিনতে হবে। যার মূল্য ১৫০ টাকা। এবং ১০ সেমের টিকিটের একই নাম্বারের ১০ টি টিকিট থাকে এবং ঘর থাকে দুটি। অর্থাৎ মোট কুড়িটি টিকিট কিনতে হবে। যার মূল্য ১২০ টাকা। এবং বাকি প্রত্যেকটি সেমি একটি করে নাম্বার এবং একটি করে ঘরই থাকে। তাহলে এবার ট্রিকটি জানা যাক। ধরুন আপনি কোথাও টিকিট কিনতে গিয়েছেন, আপনি দেখতে পেলেন আপনার চোখের সামনে টিকিট নাম্বার রয়েছে – aa1234 থেকে ad1234 আপনি প্রথমেই বেছে নেবেন প্রথম এবং শেষ ঘরটি।

আরও পড়ুন:  Gold prices fell: সোনার দাম কমল ১৫ হাজার টাকা !

এবং আপনার কাছে যদি যথার্থ পরিমাণ টাকা থাকে তাহলে আপনি পুরো বইটি কিনে নিতে পারেন, তাতে টিকিটে টাকা পাওয়ার সম্ভাবনা বেশ কিছুটা বেড়ে যায়। কিন্তু এতদিন ধরে যত কোটি টাকা লেগে এসেছে টিকিটে, তা বেশিরভাগই একটু বেশি সেমের টিকিটে লেগেছে। যেমন ধরুন ৫০ ১০০ বা ২০০ সেমের টিকিটে এক কোটি লাগার সম্ভাবনা সবথেকে বেশি হয়ে থাকে। সুতরাং সে ক্ষেত্রে যদি আপনার কাছে পর্যাপ্ত টাকা থাকে তাহলে ৫০ ১০০ বা ২০০ সেমে টিকিট কাটারই চেষ্টা করবেন। তবে কোন ট্রিকটি কখনো লটারিতে খুব বেশি কাজে দেয় না। হয়তো আপনি ৬০০ টাকার টিকিট কাটলেন, কোনদিন পেলেন ৫০০০ টাকা আবার কোনদিন হয়তো কিছু পেলেন না। আবার হয়তো কোনদিন ২০০ সেমের টিকিটও এক টাকাও কপালে জুটলো না। আবার এও হতে পারে আপনার ভাগ্য সহায় দিলে, যে আপনি ছয় টাকাতেই হয়তো জিতে নিলে কোটি টাকা। তবে আপনার কাছে যদি টাকার অভাব থাকে তাহলে বলব টিকিট কাটবেন না। খেটে উপার্জন করলে সেই টাকার স্বাদ অনেক বেশি। কারণ টিকিট জেতা পুরোটাই ভাগ্যের উপর। অযথা টাকা নষ্ট করার থেকে সেই টাকা যদি কোথাও ইনভেস্ট করেন তাহলে অনেক বেশি উপকার হবে।

আরও পড়ুন:  Union Budget 2023: বড় ঘোষণা,সাত লক্ষ টাকা পর্যন্ত দিতে হবে না কর

Featured article

%d bloggers like this: