27 C
Kolkata

Yoga and Sex:যৌনজীবন মধুময় করতে এটা অবশ্যই করুন

নিজস্ব সংবাদদাতাঃ যোগাভ্যাস স্বাস্থ্যের জন্য উপকারি। দৈনন্দিন যোগা করলে স্বাস্থ্যের পাশাপাশি মনও ভালো থাকে। তাই দেশে-বিদেশে ক্রমেই বাড়ছে যোগাভ্যাসের জনপ্রিয়তা। কিন্তু আপনি জানেন কি কোন আসনের করলে, যৌন জীবনের দুরন্ত উন্নতি হতে পারে? বিশেষজ্ঞদের মতে, যোগাভ্যাস শরীরের বিভিন্ন পেশির সচলতা যেমন বৃদ্ধি করে তেমনই, বৃদ্ধি করে বিভিন্ন অঙ্গে রক্তসঞ্চালনেই ক্ষমতাও। যৌন মিলনের সময় আনে দেহ ও মনের স্ব-ফুর্তি। দেখে নিন কোন আসন আপনার যৌনজীবনকে মধুময় করে তুলতে পারে।তবে খেয়াল রাখবে সব আসন সবাই করতে পারেন না। বিশেষত শারীরিক অসুস্থতা থাকলে যে কোনও আসন করার আগে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া উচিত।

আনন্দ বালাসন

আনন্দ বালাসন- এই আসনকে ইংরেজিতে বেবি পোজও বলা হয়। এই আসন সঠিকভাবে অনুশীলন করলে পায়, কোমর ও নিতম্বের পেশিগুলির শক্তি বৃদ্ধি পায়। যৌনাঙ্গের রক্তসঞ্চালন ভাল রাখতেও বেশ উপযোগী এই আসন। ফলে যৌন মিলন সুখকর করতে এই আসন অত্যন্ত কার্যকর। পাশাপাশি নারীদের ঋতুস্রাবকালীন পেশির টান কমাতেও সাহায্য করে এই আসন।

চক্রাসন

চক্রাসন- মেরুদণ্ড ভাল রাখতে বেশ জনপ্রিয় এই আসনটি। কিন্তু এই আসনে নমনীয় হয় গোটা দেহই। পাশাপাশি ঝরে পেটের বাড়তি মেদ। ফলে উপকৃত হয় যৌন জীবন।

অধোমুখ শবাসন

অধোমুখ শবাসনএই আসনে মুখ নিচু করে কুকরের মতো ভঙ্গিমা করা হয়ে থাকে। হাত, পা, কাঁধ ও পিঠের পেশি ভাল রাখতে সাহায্য করে এই আসন। পাশাপাশি মস্তিষ্কে রক্তসঞ্চালন বৃদ্ধি করে, ফলে ভাল উজ্জীবিত হয় মন।

আরও পড়ুন:  লক্ষাধিক টাকা দিয়েও মেলেনি চাকরি, অবসাদে আত্মঘাতী যুবক
আরও পড়ুন:  Durga Chatu: দুগ্গাছাতুর উপকারিতা

Featured article

%d bloggers like this: