34 C
Kolkata

WB Civic Polls 2022 : ‘ভাল আছ কাকু?’

নিজস্ব সংবাদদাতা : আজ সকাল সাড়ে ১১টা নাগাদ বাসভবন যুগল-রেখা থেকে ভোট দিতে বেরন একদা তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড মুকুল রায়। শারীরিক অসুস্থতাকে সরিয়ে এদিন গণতন্ত্রের উৎসবে সামিল হন তিনি। পাড়ায় ভোট দিতে বেরনোর সময় প্রতিবেশীদের সঙ্গে কুশল বিনিয়ম করেন মুকুল। পাড়ার এক খুদে জিজ্ঞাসা করে, ভাল আছ কাকু? ওই খুদের দিকে ফিরে একগাল হেসে মুকুলবাবু ঘাড় নেড়ে বোঝালেন, “ভাল” আছেন। তারপর ওই শিশুর দিকে ফিরে তিনিও জিজ্ঞাসা করলেন, তুমি ভাল আছো তো?

একদা তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড মুকুল রায়কে ভোটের নানা গুরু দায়িত্ব সামলাতে দেখা গিয়েছে। অত্যন্ত ক্ষুরধার বুদ্ধিতে ভোট পরিচালনা করেছেন তিনি। গত লোকসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল রায়। একুশের ভোটে প্রথমবার দাঁড়িয়ে বিধায়কও হন তিনি। পরবর্তীতে বিজেপি ‘ত্যাগ’ করে পুরানো দল তৃণমূলের সঙ্গে সখ্য তৈরি হয় তাঁর। সম্প্রতি তাঁর স্ত্রী প্রয়াত হয়েছেন। এরপর থেকেই অসুস্থ হয়ে পড়েন মুকুল।

আরও পড়ুন:  Primary TET : শিক্ষক হয়ে 'ঋণ' নিতে গেলে এবার থেকে দিতে হতে পারে টেট পাশের প্রমান
আরও পড়ুন:  Howrah Bridge: মর্মান্তিক দুর্ঘটনা রবীন্দ্র সেতুতে

অশক্ত শরীর। ঠোঁটে প্রাঞ্জল হাসি। পরনে সাদা পোশাক। নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতে রবিবার ভোট দিলেন বিধায়ক মুকুল রায়। কাঁচরাপাড়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাঁচরাপাড়া মিউনিসিপ্যাল পলিটেকনিক হাইস্কুলে এদিন ভোট দিতে যান মুকুল রায়। এদিন মুকুলের চলাফেরা দেখেই কার্যত বোঝা যাচ্ছিল বেশ তিনি অসুস্থ। ভোট দিয়ে বেরিয়ে অন্যান্যবার সাংবাদিকদের মুখোমুখি হলেও এদিন তিনি কোনও মুখ খোলেননি।

এর আগে একাধিক অসলগ্ন মন্তব্য করে শাসকদলকে অস্বস্তিতে ফেলেছেন মুকুল। যদিও, তিনি এখনও বিজেপির বিধায়ক বলে দাবি করেন। পিএসি মামলায় মুকুলের আইনজীবীর দাবি, তিনি এখনও বিজেপিতেই রয়েছেন। উল্লেখ্য, গত বছর জুনে আনুষ্ঠানিকভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের মঞ্চে তাঁকে দেখা যায়। এমনকী অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে উত্তরীয় পরেন মুকুল।

আরও পড়ুন:  howrah: যাত্রীরা হতে পারে ভোগান্তির স্বীকার,ফের বাতিল হাওড়া ডিভিশনের কিছু ট্রেন

Featured article