34 C
Kolkata

Municipal Elections 2022 Result: ‘জিটিএ ভোট করাব ‘ বললেন মমতা

নিজস্ব প্রতিবেদন: দিকে দিকে সবুজ ঝড়। ভোট ময়দানে ফের জয়ী তৃণমূল। বিধানসভা নির্বাচনে যদিও বিজেপি কিছুটা আসন পেয়েছিল, তবে চার পুরনিগমের ভোটে নিরঙ্কুশ জয় এসেছে ঘাসফুল শিবিরে। ফের ১০৮ টি পুরনিগমের ভোটেও জয় আসল। এই জয় আসার পর জনতাকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পুরভোটে জয়ের পর বারাণসীতে রওনার আগে তৃণমূল নেত্রী জানান, জিটিএ ভোট করিয়ে দেওয়ার কথা।

১০৮ পুরনিগমের ভোটে ১০০-র বেশি আসনে জয়ী হল তৃণমূল। সবুজ শিবিরের ঝড়ের কাছে রীতিমতো নিশ্চিহ্ন বিজেপি।তাহেরপুর পুরসভায় জয়ী সিপিএম ও দার্জিলিঙে জয়ী হামরো। বাকি ৪ টিতে ত্রিশঙ্কু। জয় ঘোষণা হতেই মুখ্যমন্ত্রী পর পর দুটি ট্যুইট ব্যক্ত তো করেছেন তার প্রতিক্রিয়া। প্রথমেই কৃতজ্ঞতা জানিয়েছেন মা মাটির মানুষকে। জয়ী প্রার্থীদের অভিনন্দন, তার সঙ্গে আরোও এক বিপুল জয়ের জন্য সবাইকে কৃতজ্ঞতা জানান। জয়ের সঙ্গে বাড়ছে দায়িত্ববোধ ও দায়বদ্ধতা। বাড়তি দায়িত্বের সঙ্গে যেন বিনয়ী থাকার বার্তাও দিয়েছেন নেত্রী । একইসঙ্গে রাজ্যের শান্তি ও উন্নয়নের লক্ষ্যে কাজ করতে হবে। উল্লাস যেন মাত্রা ছাড়া না হয়,সে দিকে আগেই সতর্ক করেছিলেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন:  Tripura Election Result: স্বপ্নভঙ্গ! ত্রিপুরায় তৃণমূলের জামানত জব্দ
আরও পড়ুন:  Tripura Election Result: স্বপ্নভঙ্গ! ত্রিপুরায় তৃণমূলের জামানত জব্দ

বারাণসী রওনা হওয়ার আগে সংবাদমাধ্যমকে তিনি জানান, মানুষের আশীর্বাদ সাথে নিয়ে উত্তরপ্রদেশের উদ্দেশ্য রওনা হচ্ছি। মানুষ উৎসবের মেজাজে ভোট দিয়েছেন। বিপুল ভোটে জয় আগামী দিনের মানুষের কাজ করতে উৎসাহ জোগাবে। সুপ্রিমোকে বলতে শোনা যায়,যতই মানুষ ভোট দেবে আমাদের নম্র হতে হবে।

পুরভোটে কোথাও ভুয়ো ভোটার আবার কোথাও ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছিল। শাসকদলের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল বিরোধীরা। এই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কিছু সংবাদমাধ্যম ভোটের দিন অশান্তি নিয়ে মিথ্যাচার করেছে। পুরুলিয়া,বাঁকুড়া, বীরভূমে কিছু ঘটেনি। ১১ হাজার ২৫ টি বুথে নির্বাচন হয়েছে, কিন্তু মাত্র ৭ টি বুথে কেন অভিযোগ উঠল? দার্জিলিংয়ে আমরা ৫টি দলের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলেছি। আগামী দিনে জিটিএ নির্বাচন করা হবে। দার্জিলিংয়ের পঞ্চায়েত ভোট কেন্দ্রের জন্য আটকে আছে।

আরও পড়ুন:  Tripura Election Result: স্বপ্নভঙ্গ! ত্রিপুরায় তৃণমূলের জামানত জব্দ

অখিলেশ যাদবের সাথে সমাবেশে অংশ নিতে ২ তারিখ বিকেলেই রওনা হন মুখ্যমন্ত্রী। বারাণসী পৌছে কাশি বিশ্বনাথের মন্দিরে গঙ্গা আরতিতেও অংশ নিলেন। সমস্ত কর্মসূচি সেরে ৪ তারিখ কলকাতার উদ্দেশ্যে রওনা হবেন তৃণমূল নেত্রী। বিজেপিকে হঠাতে অখিলেশ যাদবের হাত ধরেছেন তৃণমূল নেত্রী। এবার উত্তরপ্রদেশকে গেরুয়ামুক্ত করতেই বৃহস্পতিবার বৈঠক করবেন তিনি।

আরও পড়ুন:  Tripura Election Result: স্বপ্নভঙ্গ! ত্রিপুরায় তৃণমূলের জামানত জব্দ

Featured article