19 C
Kolkata

বন্ধুদের বিয়ে দেখে কষ্ট পাচ্ছেন? কীভাবে সামলাবেন

নিজস্ব সংবাদদাতাঃ একে একে বন্ধুদের বিয়ে হয়ে যাচ্ছে, আপনার মনে হচ্ছে আপনি বোধহয় দেরী করে ফেলছেন কিংবা আপনার মনের অবস্থা ভালো নেই সেই কারণে, চোখের সামনে আপনার বয়স বাড়ছে এবং আপনার মনে হচ্ছে আপনি বিয়ে করতে বড্ড দেরি করে ফেলছেন। মনের মধ্যে জমছে হাজার খারাপ লাগা। সামান্য কিছু কারণে আপনার মনে হচ্ছে অনেক কিছু হয়ে যাচ্ছে বন্ধুরা তাদের বিয়েতে নিমন্ত্রণ করলে আপনার সেখানে যেতে ইচ্ছে হচ্ছে না বারবার মনে হচ্ছে আপনি বোধহয় ওখানে অপমানিত হতে যাচ্ছেন। কিংবা সকলে আপনাকে অপমান করার জন্য ডাকছে। এইসব খারাপ লাগাগুলি মন থেকে বের করে দিন। এই খারাপ ধারণা সরিয়ে দিন মন থেকে-

বন্ধুর বিয়ে হয়ে যাচ্ছে, বন্ধুর জীবন এবার আগের থেকে অন্যরকম হয়ে যাবে আপনাকে আর পাত্তা দেবে না এসব ভুল ভাবনা মন থেকে সরিয়ে দিন। বন্ধুর ভালো ছেলে দেখে বিয়ে হয়ে গেল, বাকি বন্ধুরা প্রেম করছে তাহলে এবার আপনার কপালে ছেলে জুটবে না এসব কাল্পনিক ভাবনা থেকে বেরিয়ে আসুন।

আরও পড়ুন:  Mythology : বিবাহিত হিন্দু নারীদের শাঁখা প্রচলন কি করে হল?

আপনি কি বিয়ে করতে প্রস্তুত? –

বন্ধুর বিয়ে হয়ে যাচ্ছে বলে মন খারাপ, ভাবছেন এমন সুন্দর দিন আপনার কবে অসবে। কিন্তু আপনি বিয়ে করতে মন থেকে প্রস্তুত তো? সবার যে একটা নির্দিষ্ট সময়ে বিয়ে হবে তা নয়। একটা নির্দিষ্ট বয়সের মধ্যে বিয়ে করতেই হবে ব্যাপারটা কিন্তু এমনও না। বিয়ে করার আগে মনকে প্রস্তুত করুন। মন থেকে সায় পেলে এবং মনের মতো জীবনসঙ্গী খুঁজে পেলে তবেই বিয়ের কথা ভাবুন।

বিয়ের প্রস্তুতিতে মন দিন-

আর মাত্র ২ মাস পরই বন্ধুর বিয়ে? তাহলে এসব আবোল তাবোল না ভেবে বরং মন দিন প্রস্তুতিতে। কেমন শাড়ি কিনবেন, ব্লাউজের ডিজাইন কেমন হবে,ব্যাচেলার্স ট্রিপে কোথায় যাবেন এসব প্ল্যান করে নিন।

আরও পড়ুন:  মুখের দুর্গন্ধ কমাতে এলাচের উপকারিতা...

Featured article

%d bloggers like this: