28 C
Kolkata

প্রেমে পড়লে অবশ্যই দেখুন

নিজস্ব প্রতিবেদন: আপনি কি সদ্য প্রেমে পড়েছেন? তবে আপনাকে বলে রাখি প্রেম মানেই কিন্তু নিজের ইচ্ছে বিসর্জন দেওয়া নয়। নিজের কেরিয়ার সহ নিজের শখ এবং ভালো লাগা না লাগা সব কিছু ভেবে তবেই প্রেমের কথা ভাবুন। আর অন্ধ প্রেম কখনই করবেন না। বরং মেনে চলুন এই সাধারণ কিছু টোটকা।

অতীত ভুলে যান:
একটি সম্পর্কে যাওয়ার আগে সর্ব প্রথম যা করণীয় টা হলো অতীতে কি ছিল বা কে ছিল টা ভোলা। নতুন যে মানুষ আসতে চলেছেন জীবনে তাঁর জন্যেই নিজেকে প্রস্তুত করুন। সঙ্গীর সামনে নিজের পুরনো ব্যাথা, ক্রাশের কথা না তোলাই ভালো। এমনকী অতীতের প্রেমিক/ প্রেমিকা কেমন ছিলেন, তিনি কেন আপনাকে ধোঁকা দিলেন এসব বলে খামোখা সময় নষ্ট করবেন না।

দূরে রাখুন এক্স কে:
পুরনো সম্পর্কের সৃতি সম্পূর্ণভাবে মুছে ফেলুন মন থেকে। দরকার পড়লে ফোন থেকে মুছে ফেলুন তার নম্বর। মনখারাপ এক্স কে ফোন করার মত ভুল করবেন না। আর এক্স এর সঙ্গে নতুন পার্টনারের আলাপ করিয়ে দেওয়ার মতো ভুল ও করবেন না।

আলাপ করান বন্ধুদের সঙ্গে:
সময় বুঝে নিজের পার্টনারকে আলাপ করান বন্ধুদের সঙ্গে। সকলের সঙ্গে আলাপ করানোর দরকার নেই। কারণ সব বন্ধু সকল বিষয়কে ভালোভাবে নিতে পারে না।

গোল সেট করুন
খেয়াল রাখুন যাতে আপনার প্রেম আপনাদের কেরিয়ারে বাধা হয়ে না দাঁড়ায়। কারণ ওটাই আসল। আর তাই নিজেরা ভবিষ্যতে কী করতে চান, তা মাথায় রাখুন। ভবিষ্যৎ ভালো হলে তবেই প্রেম টিকবে। নইলে নয়। একথা মাথায় রেখেই আগে ফোকাসে থাকুক কেরিয়ার।

সঙ্গীকে তার মতো করেই গ্রহণ করুন:
সবার সব অভ্যেস সব সময় যে একরকম হবে তা নয়। মানুষ হিসেবে সকলেই আলাদা। কাজেই ক্রাশের সঙ্গে যেমন সঙ্গীর তুলনা করবেন না তেমনই প্রাক্তনের সঙ্গেও নয়। আপনার মতো করে সঙ্গীকে নিজেকে বদলে নিতে হবে- এসব কিছু জোর করে চাপিয়ে দেবেন না।

আরও পড়ুন:  Alipur Zoo: জন্মদিনের অনেক শুভেচ্ছা আলিপুর চিড়িয়াখানা

Featured article

%d bloggers like this: