29 C
Kolkata

Magical Properties of Camphor:কর্পূর তেল এক যাদুকারী ওষুধ

নিজস্ব প্রতিবেদন: কথায় বলে পুরনো চাল ভাতে বাড়ে। ঠিক তেমনই সেই পুরনো আমল থেকে দিদা ঠাকুমাদের ঘরোয়া টোটকা গুলি আজও মানুষের ঘরে ঘরে জাদুর মত কাজ করে। তেমনি একটি ঘরোয়া জাদুকরী টোটকার কথা জেনে নেব। অসাবধানতাবশত কখনো কখনো বিপদকে আমরা নিজের অজান্তেই ডেকে আনি। সেরম একটি মুহূর্তে কি করবেন? এমনি একটি প্রাথমিক চিকিৎসা যা আপনার বা আপনার প্রিয়জনের যন্ত্রনা অনেকটা কমিয়ে ফেলতে পারে।


যেমন ধরা যাক, দীপাবলীর সুন্দর সন্ধ্যায় আতশবাজি নিয়ে মেতে উঠেছেন, এমন সময় শরীরের কোন অংশ পুড়ে গিয়ে ক্ষতিগ্রস্ত হলো, আবার ধরুন রান্নাঘরে গৃহিণীদের অনেকটা সময় কাটাতে হয়। গরম তেল, দুধ, গরম জল বা মনের ভুলে গরম পাত্রে হাত দিয়ে দেওয়ার ঘটনা আমাদের জীবনে কমবেশি সকলেরই ঘটে থাকে। এমন কিছু আপনার সাথে হলে কি করবেন? বাজার থেকে কিনে রাখা কোন মলমের সাহায্য নেবেন? টুথপেস্ট ব্যবহার করবেন? হাতে ঘি লাগাবেন? ঠান্ডা বরফ জলে হাতে দেবেন? কোনটা?

আরও পড়ুন:  Cheese Benefits Proved: চিজ খেলে নিয়ন্ত্রণে থাকবে এই রোগগুলি! দেখুন একঝলকে

এই সব কিছু ছেড়ে দিয়ে, একটি পুরনো টোটকার সাহায্য নিয়ে দেখুন। 50 গ্রাম সরষের তেলের মধ্যে বেশ কিছুটা কর্পূর মিশিয়ে মুখ বন্ধ করা একটি পাত্রে রেখে দিন । এই তেলটি এক বছর পর্যন্ত ভালো থাকে । শরীরের কোন অংশে তাপ লেগে পুড়ে যাওয়ার আশঙ্কা থাকলে কোনো দিকে না তাকিয়ে এই কর্পূর মিশ্রিত সরষের তেলের প্রলেপ মাখিয়ে দেখুন একবার। অল্প সময়ের মধ্যেই ত্বকের জ্বালাভাব একেবারেই কমে যাবে এবং সব থেকে বড় কথা হল ত্বকের ওপর ফোসকা পড়বে না। পূর্বে বাঙালির হেঁশেল ঘরে এই অব্যর্থ তেলটির অবশ্যই দেখা মিলত। তাই আজও নিত্য প্রয়োজনীয় টোটকা রূপে এই তেলের ব্যবহার আপনাদের অনেক সমস্যা থেকে দূরে রাখতে সাহায্য করবে।

আরও পড়ুন:  Team India : সহ অধিনায়কত্ব হারাচ্ছেন রাহুল, রোহিতের নতুন ডেপুটি হার্দিক?
আরও পড়ুন:  Cheese Benefits Proved: চিজ খেলে নিয়ন্ত্রণে থাকবে এই রোগগুলি! দেখুন একঝলকে

Related posts:

Featured article