18 C
Kolkata

দীঘা-পুরী নয় কিন্তু মুগ্ধময় সমুদ্র সৈকত

নিজস্ব সংবাদদাতা: নীলাভ দৃশ্য অবিশ্বাস্যভাবে দিগন্তে মিলিয়ে যায় সেই গোপালপুর অন সি আশ্চর্যজনকভাবে আজও মানুষের নজরের বাইরে। একসময় গ্রীষ্মপ্রধান নন্দন, গোপালপুর অন সি ব্যবসায়িক লেনদেনের বন্দর ছিল, যেখানে বঙ্গোপসাগরের কিনারায় ছড়িয়ে থাকা নরম সোনালী রঙের বালুরাশি সবাইকে মুগ্ধ করে তোলে। এখানকার সমুদ্র স্কুবা ডাইভিং এবং জলক্রীড়া যেমন উইন্ড সার্ফিং প্যাডেল বোটিং এবং নৌকা চালনার জন্য প্রিয়। জনপ্রিয় এই শহরের সূর্যোদয় আর সেই সময়ে জেলেদের নৌকা নিয়ে সমুদ্রের যাওয়ার অপূর্ব দৃশ্য পরিবেশকে আরও মনোরম করে তোলে। প্রতিদিনের ব্যস্ত জীবন ধারার মধ্যে এক সপ্তাহ ছুটি কাটানোর মত উপযুক্ত জায়গা হতে পারে এটি।

মন্দিরের শহর মহাবলীপুরম অসম্ভাব্য বিচ গেটওয়ে। বঙ্গোপসাগরের সাথে UNESCO ওয়ার্ল্ড হেরিটেজ সাইটের অবস্থান ছাড়াও এখানে আছে বিখ্যাত ৪ই শতাব্দী উপকূলীয় মন্দির। ছবির মত সমুদ্র সৈকত । চেনের ন্যায় হোটেলে পরিবেষ্টিত যা এই বিচ কে বিলাসিতাপূর্ণ করে তুলেছে । এক সপ্তাহ কম পড়ে যাবে আপনার কাছে এখানে ছুটি কাটানোর জন্য । সূর্যালোকের স্নাত মহাবলীপুরমের তার মনোময় পরিবেশের সাথে সাথে জলক্রীড়া, যেমন জেটকিং আর উইন্ড সার্ফিংয়ের জন্য খুবই জনপ্রিয়।

আরও পড়ুন:  Unlucky 13: ১৩ কী অশুভ সংখ্যা ?

অন্ধ্রপ্রদেশের রুশিকোন্ডা,একসময় বন্য গাছ লতাপাতা আর আগাছায় পরিপূর্ণ ছিল। এই সমুদ্র সৈকতের প্রগতিশীল পরিবেশকে উপলব্ধি করে কর্তৃপক্ষরা এই জায়গাটি পরিচ্ছন্ন করেন আর পূর্বঘাট এর প্রস্তাবিত বিচ করিডোর প্রোগ্রাম এর অন্তর্ভুক্ত করেন।সোনালী রঙের বালুরাশি ধারে ধারে খেজুর আর আম গাছের সারি এবং পাহাড়। বঙ্গোপসাগরের উষ্ণ জলরাশি সবাইকে আমন্ত্রণ জানায় এখানে আসার জন্য। দুঃসাহসিক উৎসাহী পর্যটক যারা এখানে প্যারাসাইল আর সার্ফ করতে আসেন, খুবই আকৃষ্ট হয়ে থাকেন। এটি এমন একটি জায়গা যেখানে আপনি এক সপ্তাহ ছুটি কাটাতে যেতে পারেন।

শুধু দীঘা-পুরী তে থেমে থাকবেন না।সমুদ্র সৈকত যদি প্রিয় হয়ে থাকে ঘুরে আসুন এই সমস্ত সমুদ্র সৈকত থেকেও।

Featured article

%d bloggers like this: