25 C
Kolkata

Kolkata: হয়েও হল না পুরো মিছিল, কালীঘাটেই আটকে দেওয়া হল ‘ভারত জোড়ো যাত্রা’

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশ জুড়ে রাহুল গান্ধীজীর নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’র আয়োজন করা হয়েছে। তা থেকে বাদ পড়েনি দক্ষিণ কলকাতার জেলা কংগ্রেস। মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ গড়িয়া মোড় থেকে হাজরা মোড় পর্যন্ত জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদের নেতৃত্বে ‘ভারত জোড়ো যাত্রা’র আয়োজন করা হয়।

গড়িয়া মোড় থেকে জেলা কংগ্রেসের পদযাত্রা

এই মিছিল নিয়ে দক্ষিণ কলকাতার জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ জানিয়েছেন,”দ্রব্য মূল্যবৃদ্ধির আকাশ ছোঁয়া। যেভাবে রান্নার গ্যাস, পেট্রল, ডিজেল, কেরোসিন তেলের দাম রেকর্ড ছুঁয়েছে। কর্মসংস্থান বন্ধ, জিএসটির কারণে গরীব মানুষের পেটে লাথি মেরেছে। ব্যাঙ্ক বিমাগুলি বেসরকারিকরণ করা হচ্ছে। এছাড়াও তৃণমূল সরকারের দুর্নীতিগ্রস্থ।

যেভাবে নেতাদের বাড়ি থেকে পাহাড় সমান টাকা পাওয়ার পাশাপাশি চাকরিপ্রার্থীরা চাকরি পাচ্ছে না। রাজ্যের নেই, কোনও চাকরি। মমতা বন্দ্যোপাধ্যায় ভোঁতাবাজি করে ১০-১৫ হাজার চাকরি দিচ্ছে। কেন্দ্রের মোদী ও রাজ্যের তৃণমূল সরকারের বিরুদ্ধে ‘ভারত জোড়ো যাত্রা’র সমর্থনে রাস্তায় নামা।”

আরও পড়ুন:  Firhad Hakim: দূষণমুক্ত করতে অভিনব পদক্ষেপ ফিরহাদ হাকিমের

এই মিছিলটিকে আটকে দেওয়া হল কালীঘাটের প্রবেশপথের সামনেই। শুরু হয় পুলিশের সঙ্গে বচসা। তবে কিছু আন্দোলনকারী মিছিলটি এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও তা শেষ পর্যন্ত সফল হয়ে ওঠেনি। তারপরই তারা স্লোগান তোলে ‘পুলিশ তুমি উর্দি ছাড়োর পাশাপাশি তৃণমূল সরকারের পুলিশ তাঁদের ভয় পেয়েছেন বলে এমনটাই দাবি করেন কংগ্রেসকর্মীরা।

Featured article

%d bloggers like this: