25 C
Kolkata

Mamata Banerjee : মুখ্যমন্ত্রীর নজিরবিহীন রাগ

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার হিঙ্গলগঞ্জে ছিল মুখ্যমন্ত্রীর জনসভা। সেই সভার শুরুতেই হয় ছন্দপতন। জেলাশাসককে পড়তে হয় মুখ্যমন্ত্রীর ভর্ৎসনার মুখে। এমনকি বক্তৃতাও থামিয়ে দেন তিনি । প্রথমবার চলতি সভা থামিয়ে নজিরবিহীন অবস্থায় দেখা যায় মুখ্যমন্ত্রীকে । আমজনতার উদ্দেশ্যে বলেন,’ আমি বসলাম আপনারাও বসুন দেখি কতক্ষণে আসে।’

আসলে এদিন তিনি হিঙ্গলগঞ্জের বাসিন্দাদের জন্য শীতবস্ত্র এনেছেন। এরপরই তিনি দেখেন যে, মঞ্চে শীতবস্ত্র নেই। সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, কোথায় শীতবস্ত্র? তারপরেই প্রকাশ্যে মঞ্চে দাঁড়িয়ে প্রশাসনিক কর্তাদের ধমক দেন। বলেন,’ এখানে আসব বলে কম্বল, চাদর, সোয়েটার কিনেছি। এসে দেখছি …! বিডিওকে এখনই শীতবস্ত্র নিয়ে আসতে হবে। আমি তো আগেই বলেছি নিজে সোজাসুজি সকলকে শীতে উপহার তুলে দেব। কারও মারফত দেব না।’ তাহলে কেন বিডিও অফিসে রাখা হল? সেই প্রশ্ন তোলেন তিনি। বিডিওকে উদ্দেশ করে মুখ্যমন্ত্রী বলেন,’ আমি তোমার কাছে এটা আশা করিনি।’ সম্ভবত জানানো হয়, সরকারের তরফে আনা শীতের পোশাক রাখা রয়েছে বিডিও অফিসে। এরপরই জেলাশাসকের উপর বেজায় চটে যান মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:  অর্মত্য সেনকে নাম না করে টুইট, বিতর্কে বিজেপির তথাগত

স্পষ্টভাবে মুখ্যমন্ত্রী জানান,’ আমি তো ওটা দিতেই এসেছিলেন। আমি এই বসলাম, শীতের পোশাক আসা পর্যন্ত অপেক্ষা করব।’ তড়িঘড়ি শীতবস্ত্র আনতে রওনা দেয় একটি গাড়ি। তাড়াহুড়োর সময় তাতেও বিপত্তি। যাওয়ার পথে একটি মন্দিরের পাশের ট্যাংকে ধাক্কা দেয় গাড়ি। পরবর্তীতে অন্য গাড়িতে আনা হয় শীতবস্ত্র। কিছুক্ষণ পর ফের শুরু হয় অনুষ্ঠান। শীতের বস্ত্র আনা হলে কিছু মানুষের হাতে নিজেই তা তুলে দেন মুখ্যমন্ত্রী। সেখানেও বেজায় ক্ষোভে ফেটে পড়েন তিনি ।

এরপর দেখা যায় শীত বস্ত্র এসে পৌঁছানোর পর সেগুলি বিতরণ করতে শুরু করেন তিনি । সেগুলি যারা গ্রহণ করছিলেন তাদের মধ্যে একটি শিশু শীত বস্ত্র নেওয়ার জন্য হাত বাড়ায় তার জন্য বরাদ্দ জিনিসটা সম্ভবত পছন্দ হয়নি মুখ্যমন্ত্রীর। সেটা দেখে আরো রেগে যান তিনি ডান হাত থেকে মন যে ছুঁড়ে ফেলে দেয় সেই চাদর গোটা অনুষ্ঠানটির ব্যবস্থাপনায় যারা ছিলেন। তাদের অবস্থা ভ্যাবা ছাড়া হয়ে যায়। এর কিছুক্ষণ পর ওই শিশুর হাতে একটি প্যাকেট তুলে দেন তিনি ।

আরও পড়ুন:  পঞ্চায়েত নির্বাচনের আগে বাংলা জুড়ে একাধিক জনমুখী কর্মসূচী তৃণমূল কংগ্রেসের

Featured article

%d bloggers like this: