25 C
Kolkata

TMC: ‘দুয়ারে প্রহার!’ ফের বিস্ফোরক উদয়ন গুহ

নিজস্ব সংবাদদাতা: এই প্রথম নয়, এর আগেও প্রকাশ্যে হুমকি দিতে শোনা গিয়েছে দিনহাটার তৃণমূল বিধায়ককে। তবে সেইবার হুমকি ছিল বিজেপির দিকে। আর এবার তোপ দাগলেন সরাসরি নিজের দলের কর্মীদের দিকেই। তৃণমূলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করলে ‘দুয়ারে প্রহার’ প্রকল্প মিলবে বলে মন্তব্য করেছেন তিনি। আর এই মন্তব্য নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। উদয়নকে পালটা আক্রমণ শানাতে ছাড়েনি গেরুয়া শিবিরও। এর আগেও বিজেপির উদ্দেশে এমনই হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। বলেছিলেন, ”বিজেপি যাতে ২-৩টির বেশি ওয়ার্ডে প্রার্থী না দিতে পারে সেদিকে দেখতে হবে।

পুরনির্বাচনের আগে দিনহাটার ৯ নম্বর ওয়ার্ডে একটি কর্মিসভার আয়োজন করা হয়। সেখানেই উপস্থিত ছিলেন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। বক্তব্য রাখতে রাখতে উদয়ন বলেন, ”রাজ্যসরকার মায়েদের লক্ষ্মীভাণ্ডার করে দিয়েছে। ছেলেদের জন্যে বেসরকারিভাবে পুরসভায় রয়েছে নারায়ণ ভাণ্ডার। এরপরও যদি কেউ তৃণমূলকে ভোট না দেয় তবে দুয়ারে প্রহার প্রকল্প শুরু করা হবে।” তাঁর এই বক্তব্যে আক্রমণ শানিয়েছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। শমীক বলেছেন, ”এটাই তৃণমূল কংগ্রেস। উদয়ন গুহকে অনেক ধন্যবাদ যে উনি একদম সোজাসুজি তৃণমূলী ভাষায় এই বক্তব্য রেখেছেন মানুষের সামনে। ১১ বছর শাসন করেও এখানে পশ্চিমবঙ্গ সরকার বলে কিছু নেই, যেটা আছে সেটা হল তৃণমূল সরকার।” শমীক আরও বলেন, ”এই রাজ্যে মুখ্যমন্ত্রী বলেও কেউ নেই। যিনি আছেন, তিনি রাজতন্ত্রের প্রতিভূ। তাঁর আনুগত্য নিতে হবে, আর তা নিজেই তাঁকে ভোট দিতে হবে। যদি ভোট না দাও তবে সরকারের সব প্রকল্প থেকেও তুমি বঞ্চিত। এভাবেই তৃণমূল প্রতিবার নির্বাচনের আগে দুয়ারে দুয়ারে ঘুরে ভোট চায়। বিধানসভা নির্বাচনও এভাবেই হয়েছে, সবাই সব জানে।”

আরও পড়ুন:  নির্বাচনের প্রাক্কালে দল ভারী BJP-র, পদ্ম শিবিরে যোগ ৩ প্রাক্তন আপ নেতার

তবে উদয়নের এই বক্তব্য সম্পর্কে বিধায়ক নিজে একটি সংবাদমাধ্যমে জানিয়েছেন, ”আমি সেভাবে কিছুই বলিনি। আমি শুধু বলেছি, মায়েদের জন্যে যেমন সরকারি প্রকল্প আছে তেমন তো আর ছেলেদের জন্যে নেই। তাই পুরসভায় চেষ্টা করা হয়েছে সবরকম সহায়তা করার। এরপরও যদি কেউ বিশ্বাসঘাতকতা করে তবে দুয়ারে প্রহার প্রকল্প চালু হবে। আমি আমার কর্মীদের বলেছি, বাইরের কাউকে তো কিছু বলিনি।”

Featured article

%d bloggers like this: