28 C
Kolkata

বামেদের কর্মসূচিতে বাধা পুলিশের! ‘শিলিগুড়ি ধ্বংসের পেছনে সিপিএম”, দাবি রঞ্জন সরকারের

নিজস্ব সংবাদদাতা: বামেদের সঙ্গে বচসায় তৃণমূল কংগ্রেস। বুধবার পুরসভা অভিযান করে পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি। নেতৃত্ব দেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। সঙ্গে ছিলেন একাধিক সিপিএম নেতা। তবে পুরসভায় ঢোকায় আগেই আন্দোলন পরিণত হয় বচসায়। অন্দোলনকারীদের অভিযোগ, পুরসভায় ঢোকার আগেই বাধা দেয় পুলিশ।

মূলত ঝুপড়িবাসীদের উচ্ছেদের প্রতিবাদে এইদিন পথে নামে বামেরা। পুরসভা অভিযানের ডাক দেয় পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি। অশোক ভট্টাচার্য, দিলীপ সিংহ, শরদিন্দু চক্রবর্তী এবং নুরুল ইসলাম সহ একাধিক প্রথম সারির নেতা ছিলেন আন্দোলনে। অভিযোগ, রাজ্য পুলিশ বাধা দেয় কর্মসূচিতে। মিছিলটি সংগঠিত হয় হিলকার্ট রোডে। অভিযোগ ওঠে, পুর কর্পোরেশনে ঢোকার আগেই ব্যারিকেড করে দেয় পুলিশ। সেই ব্যারিকেড টপকে ধোয়ার চেষ্টা করলে পুলিশ আটকায়। এরপরই রাস্তায় বসেন অশোক ভট্টাচার্য। যদিও নেতা জানান, পরে ১০ জনের একটি প্রতিনিধি দল তাঁদের দাবিপত্র তুলে নিয়ে কমিশনারের হাতে তুলে দেন।

আরও পড়ুন:  অভিষেককে নিয়ে শুভেন্দুর কুরুচিকর মন্তব্য, ব্যক্তি আক্রমণ বন্ধের ডাক তৃণমূলের
আরও পড়ুন:  Accident: পথদুর্ঘটনায় মৃত ২ 

যদিও শিলিগুড়িতে বস্তি উচ্ছেদ করা হচ্ছে না বলেই দাবি করেছেন শিলিগুড়ির প্রশাসক মণ্ডলীয় সদস্য রঞ্জন সরকার। “শিলিগুড়ির ধ্বংসের মূলে কংগ্রেস এবং সিপিএম” এমনই বক্তব্য করেছেন তিনি। একই সঙ্গে তিনি জানান, রাজ্য সরকার সরকারী প্রক্রিয়ার মাধ্যমেই স্থায়ী বাসিন্দাদের যথাযোগ্য স্থানে রাখা হবে এবং তাঁদের স্বাস্থ্য পরিষেবা সম্পর্কেও খেয়াল রাখবে কর্পোরেশন।

Featured article

%d bloggers like this: