18 C
Kolkata

Punjab Election 2022: পাঞ্জাবে আপের ‘মান’ রাখবে ধুরি!

নিজস্ব সংবাদদাতা: বিজেপিকে রুখতে তৈরি হচ্ছে আম আদমি পার্টি। জনতার উপরই ছেড়েছিলেন এবারের মুখ্যমন্ত্রীর মুখ পছন্দ করার দায়িত্ব। আর সেই মতো সমর্থন পেলেন ভগবন্ত মান। তাঁকেই AAP এর পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে ঘোষণা করেন কেজরিওয়াল। ধুরি কেন্দ্র থেকেই এবার তিনি প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে বৃহস্পতিবার সেই ঘোষণাও করলেন। অরবিন্দ জানান, ”এই প্রথম কোনও রাজনৈতিক দল মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী মুখকে বেছে নেওয়ার সিদ্ধান্ত জনতার উপরই ছেড়েছিল।”

কংগ্রেসের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে পাঞ্জাবে টক্কর দিয়েছে আপ। ২০১৪ এবং ২০১৯ সালে পরপর দু’বার আপের টিকিটে পাঞ্জাবের সাংরুর থেকে জয়ী সাংসদ ভগবন্ত মান। এই ধুরি বিধানসভা কেন্দ্রের মধ্যে রয়েছে লেহরা, সুনাম, দিরবা, বরনালা, মালেরকোটলা, সাংরুর, ভাদাউর, মেহল কলনের মতো এলাকাগুলি। এরমধ্যে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে ৫টি আসন আপের দখলেই ছিল। ফলে পাঞ্জাবে বিজেপির লড়াই যে অতো সহজ হবে না তা বলার আর অপেক্ষা রাখে না।

কমেডি শো-এ ভংবন্ত মান

কমেডি দিয়েই নিজের কর্মজীবন শুরু ভগবন্ত মানের। লোকসভায় আপের সাংসদ হলেও অভিনেতা হিসেবের পরিচিত ছিলেন তিনি। টেলিভিশনে ‘জুগনু কেন্দা হ্যায়’ নামে একটি কমেডি শো করতেন তিনি। ‘গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জে’এর ও প্রতিযোগী ছিলেন মান। দেশের বাইরে কানাডা এবং বিটেনেও বহু শো করে দেশের নাম উজ্জ্বল করেছেন তিনি। একটি ছবিতে অভিনয় করার পরই রাজনৈতিক প্রাঙ্গণে পা রাখেন মান। এবার বিধানসভা নির্বাচনে AAP এর মান কতটা রাখতে পারেন তিনি, তার দিকে নজর থাকবে।

আরও পড়ুন:  Suvendu Adhikari: শুভেন্দুর সভার আগেই উত্তেজিত হটুগঞ্জ

Featured article

%d bloggers like this: