28 C
Kolkata

Punjab Poll : ‘সিধুকে ক্যাবিনেটে নেওয়ার আর্জি জানিয়ে চিঠি পাকিস্তান থেকে’

নিজস্ব সংবাদদাতা : ২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে নভজ্যোৎ সিং সিধু গিয়েছিলেন। সেখানে পাকিস্তানের সেনা প্রধান কামার জাভেদ বাজওয়ার সঙ্গে আলিঙ্গন করেন সিধু। সেই ছবি নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছিল জোর তরজা। ২০২১ সালে ফের একবার ইমরান খানকে ‘বড় ভাই’ আখ্যা দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন সিধু। এবার সামনে এল আরো এক বিতর্ক। আজ দিল্লিতে বিজেপির দপ্তরে গিয়েছিলেন পঞ্জাবের প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী তথা পঞ্জাব লোক কংগ্রেসের প্রতিষ্ঠাতা অমরিন্দর সিং।

সেখান থেকেই আজ পঞ্জাবের এনডিএ এর আসন বণ্টন নিয়ে ঘোষণা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। এই সাংবাদিক সম্মেলন থেকেই সিধু (নভজ্যোৎ সিং সিধু) পাকিস্তান যোগ নিয়ে ফের সরব হয়েছেন। তিনি সাংবাদিক সম্মেলনে বলেন, ” আমি দুই তিন সপ্তাহ আগে একটি চিঠি পেয়েছিলাম। এই চিঠিটি পাকিস্তান থেকে এসেছে। এই চিঠিতে লেখা হয়েছিল পাকিস্তানের প্রধানমন্ত্রী আপনার কাছে একটি অনুরোধ রেখেছেন। তিনি আমার কাছে অনুরোধ করেছেন, যদি আপনি সিধুকে (পঞ্জাব কংগ্রেসের সভাপতি নভজ্যোৎ সিং সিধু) আপনার ক্যাবিনেটে নিতে পারেন তাহলে আমি কৃতজ্ঞ থাকব। কিন্তু যদি কাজ না করেন তাহলে বের করে দেবেন। সিধু আমার এক পুরনো বন্ধু।

আরও পড়ুন:  Pluck Walnuts Risk: আহত একাধিক, তাকিয়ে দেখে না প্রশাসন

”এটাই প্রথম নয় , আগেও ক্যাপ্টেন অমরিন্দর সিং অনেক বার পাকিস্তানের সঙ্গে সিধুর যোগের প্রসঙ্গে সিধুকে খোঁচা দিয়েছেন। কংগ্রেস ছেড়ে বেরিয়ে আসার পর অমরিন্দর সিধুকে আক্রমণ করে তিনি মন্তব্য করেছিলেন, সিধু দেশের জাতীয় নিরাপত্তার জন্য বিপজ্জনক। কংগ্রেস ছাড়ার পর পরই তিনি নভজ্যোৎ সিংকে আক্রমণ করেছিলেন।

আরও পড়ুন:  Supreme Court Marital Rape: বিয়ের পর শারীরিক জোরাজুরি 'ধর্ষণ', যুগান্তকারী রায় সুপ্রিম কোর্টের

Featured article

%d bloggers like this: