24 C
Kolkata

হকি কোচ গ্রাহাম রিডকে দ্রোণাচার্য দেওয়ার দাবি

নিজস্ব সংবাদদাতাঃ ভারতীয় হকির স্বর্ণযুগ কি আবার ফিরে আসতে চলেছে? লক্ষ টাকার এই প্রশ্নের উত্তরটা অবশ্য সময়ই বলবে। তবে স্বর্ণযুগ ফিরে আসার ইঙ্গিত কিন্তু ইতিমধ্যেই দিয়েছেন ভারতের দুই হকি দলের খেলোয়াড়রাই। পুরুষ হকি দল ব্রোঞ্জ পাওয়ার সঙ্গে সঙ্গে দলের কোচকে দ্রোণাচার্য পুরস্কারের দাবি তুলে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন নেটিজেনরা।

বৃহস্পতিবার জার্মানিকে হারিয়ে ভারতীয় পুরুষ হকি দল ইতিমধ্যেই ব্রোঞ্জ পেয়েছে হকিতে। তাঁদের এই সাফল্যের পিছনে যাঁর সবচেয়ে বড় অবদান তিনি হলেন দলজিৎদের হেড স্যার গ্রাহাম রিড। ২০১৯ সালে যিনি দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। তারপর থেকেই নীরবে নিভৃতে অস্ট্রেলিয়ান কোচ নিজের কাজ করে গিয়েছেন। কথা কম, কাজ বেশি এই নীতিতে বিশ্বাস করেই মনপ্রীতদের আজ এভারেস্টের সামিট ক্যাম্প অবধি পৌঁছে দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন:  Switzerland vs Cameroon : ভূমিপুত্রের গোলে হার ক্যামেরুনের

দলের দায়িত্ব নিয়ে প্রথমেই বুঝেছিলেন, মানসিকতা আর ট্যাকটিসের পরিবর্তন করতে পারলে এই দলটাই সোনা ফলাবে। হ্যাঁ ঠিকই ধরেছেন সাহেব কোচ। সোনা আপনি এনে দিতে না পারেননি ঠিকই, কিন্তু দীর্ঘ ৪১ বছর পর আপনি ভারতকে হকিতে রুপোর পদক এনে দিয়েছেন। এটাই বা কম কিসের! সেইজন্য গ্রাহাম রিডকে দ্রোণাচার্য পুরস্কারের দাবি উঠেছে ইতিমধ্যেই। তবে এইসব নিয়ে হেলদোল নেই রিডের। তাঁর বক্তব্যে, এই সাফল্যের শুধু আমার একার নয়, দলের প্রত্যেকের ভূমিকা এই সাফল্যের পিছনে।

Featured article

%d bloggers like this: