26 C
Kolkata

অবশেষে দর্পচূর্ণ অজিদের, ঘরের মাঠে সিরিজ জয় শাকিবদের

নিজস্ব সংবাদদাতাঃ দুর্ধর্ষ অস্ট্রলিয়াকে হারানোর কৃতিত্ব এর আগেও দেখিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তবে গোটা সিরিজে জয় ও দাপট এই দুটোই অজিদের বিরুদ্ধে তাঁদের এই প্রথম দেখানো।

মীরপুরে ক্যাঙারু বাহিনীর বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ম্যাচে জয় পেতে গেলে ১২৩ রান করতে হবে এই অবস্থায় ওপেনিং জুটিতে পরিবর্তন করেন অস্ট্রেলিয় অধিনায়ক। ক্রিশ্চিয়ানোর সঙ্গে ব্যাট করতে নামেন ওয়েভ। কিন্তু বেশিক্ষণ স্থায়ী হয়নি এই জুটি। দ্বিতীয় ওভারেই অজিদের শিবিরে প্রথম আঘাত হানেন স্পিনার নাসুম আহমেদ। ড্যান ক্রিশ্চিয়ানোকে (৩) রানে আউট করে প্যাভেলিয়নে ফেরত পাঠান তিনি। এরপর ক্রিজে আসেন মিচেল মার্শ। কিন্তু বিপজ্জনক হয়ে ওঠার আগেই মার্শকেও প্যাভেলিয়নের পথ দেখান এই স্পিনার।

আরও পড়ুন:  প্রয়াত ইস্টবেঙ্গলের ৭০ -এর আইএফএ শিল্ড জয়ের নায়ক পরিমল দে

এরপরই আজি অধিনায়ককে ব্যক্তিগত ২২ রানে আউট করে টি-২০ ক্রিকেটে ৯৯টি উইকেটের মালিক হলেন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। উল্লেখ্য, ঘরের মাঠে পাঁচটি টি-২০ সিরিজের একটি মাত্র ম্যাচে হেরে সিরিজ জয় বাংলাদেশের। যা একটি ইতিহাসও বটে।

Featured article

%d bloggers like this: