20 C
Kolkata

৬০ বছর পর, ম্যাচ জিতল বেনফিকা

নিজস্ব সংবাদদাতাঃ সময়টা একেবারেই ভাল যাচ্ছে না বার্সেলোনার। একে তো দলের প্রাণভোমরা মেসি দল ছেড়েছেন, তারপর থেকে একের পর এক ম্যাচ হেরে চলেছে বার্সা। গত বুধবারও তার ব্যতিক্রম হয়নি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে বেনফিকার কাছে ০-৩ গোলে হারল কাতালানেই ক্লাবটি। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছেও একই ব্যবধানে ৩-০ গোলে হেরেছিল রোনাল্ড কোম্যানের দল। দীর্ঘ ৬০ বছর পর বার্সাকে হারানোর স্বাদ পেল বেনফিকা।

সূত্রের খবর, এ বার বেনফিকার কাছেও হারের পর যা পরিস্থিতি, তাতে নক আউটেপর্বে ওঠাই একপ্রকার কঠিন হয়ে দাঁড়াল বার্সার কাছে। ম্যাচের ৩ মিনিটেই বেনফিকাকে এগিয়ে দেন ডারউইন নুনেজ । অন্যদিনের তুলনায় বুধবারের ম্যাচে অনেকটাই নিষ্প্রভ ছিলেন,ডিপে, ডি জংরা।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ম্যাচ শুরু হতেও আবার শুরু হল বেনফিকার দাপট। ৬৯ মিনিটে রাফা সিলভার গোলে ব্যবধান বাড়ায় বেনফিকা। ৭৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বার্সেলোনার কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন নুনেজ। এরপর ৮৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার অন্যতম খেলোয়াড় এরিক গার্সিয়া। ১৯৬১ সালে শেষ বার বেনফিকার কাছে হেরেছিল বার্সেলোনা ।

উল্লেখ্য, বেনফিকার কাছে ম্যাচ হেরে ক্ষুব্ধ হন বার্সা কোচ রোনাল্ড কোম্যান। তারপর তিনি সাংবাদিকদের বলেন, আমার ফুটবলারদের শরীরী ভাষাই বুঝিয়ে দিচ্ছে ওঁরা ম্যাচ জেতার জন্য মাঠে নামেনি। এর বেশি আমি কিছু বলবো না। আমি আমার ভবিষ্যত্‍ও সমদ্ধেও জানিনা কি হবে! ক্লাব আমাকে রাখবে কি রাখবে না সেটা একান্তই ক্লাবের ব্যক্তিগত ব্যাপার। এটা আমার হাতে নেই। আমাদের টিম শক্তিশালী হলেও গোলের সুযোগ কাজে লাগাতে পারছে না। তাই আমাদের ম্যাচ হারতে হচ্ছে।

আরও পড়ুন:  তিলোত্তমায় পা রাখতেই সংবর্ধনা দুই বঙ্গ কন্যাকে

Featured article

%d bloggers like this: