27 C
Kolkata

নাটকীয় জয় ব্রাজিলের

নিজস্ব সংবাদদাতা : ২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর থেকেই ব্রাজিল-কলম্বিয়া ম্যাচ মানেই বিতর্ক। এই ম্যাচে সবার আলাদা নজর থাকে নেইমারের দিকে। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইতিমধ্যেই পোঁছে গিয়েছে ব্রাজিল । তবে গ্রুপ শীর্ষে থাকার লড়াইয়ে এদিন কলম্বিয়ার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচে বেশ বেগ পেতে দেখা গেল নেইমারের দলকে।

যদিও জেতা হয়নি কলম্বিয়ার । ২-১ গোলে জিতেছে ব্রাজিল।এই ম্যাচে বিতর্ক তৈরি হল ব্রাজিলের প্রথম গোল নিয়ে। রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ কলম্বিয়া শিবির। ম্যাচের ১০ মিনিটের মাথায় অসাধারণ অ্যাক্রোব্যাটিক ভলিতে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন লুইস দিয়াজ। ৭৮ মিনিটে গোল শোধ করেন রবার্তো ফিরমিনো।

তাঁর হেড কলম্বিয়ার গোলকিপার অসপিনার হাতে লেগে জালে জড়িয়ে যায়। হেডটি সহজেই ধরে নেওয়া উচিত ছিল অসপিনার। কিন্তু তিনি বল ধরতে পারেননি। গোলটির ঠিক আগে একটি শট রেফারির গায়ে লাগে। কলম্বিয়ার ফুটবলাররা ভেবেছিলেন, রেফারি খেলা থামিয়ে দেবেন, কিন্তু সেটা হয়নি। রেফারি খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

আরও পড়ুন:  Brazil : আফ্রিকান জায়ান্টদের বিরুদ্ধে বড় জয় ব্রাজিলের
আরও পড়ুন:  Sonakshi Sinha: লন্ডনে অর্জুনের সঙ্গে একান্তে কি করছে সোনাক্ষী?

এই আক্রমণ থেকেই গোল শোধ করে ব্রাজিল। কলম্বিয়ার ফুটবলাররা তীব্র প্রতিবাদ জানান। তবে রেফারির সিদ্ধান্ত বদলায়নি। এরপর ১০ মিনিট সংযোজিত সময় দেন চতুর্থ রেফারি। সেই সংযোজিত সময়ের শেষদিকে ব্রাজিলের হয়ে জয়সূচক গোল করেন ক্যাসেমিরো। ২-১ গোলে ম্যাচ জিতে পরের রাউন্ডে পৌঁছে যায় ব্রাজিল। ম্যাচ জয়ের ফলে তিনটি ম্যাচই জিতে এখন গ্রুপ বি-র শীর্ষে ব্রাজিল। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে কলম্বিয়া।

Featured article

%d bloggers like this: