22 C
Kolkata

এবার টি -২০ তে ব্যাট ট্র্যাকিং প্রযুক্তি

নিজস্ব সংবাদদাতা : আইসিসির যোগ্যতা অর্জন পর্বের খেলা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। যোগ্যতা অর্জন পর্ব থেকে চারটি দল সুপার-১২ পর্বে খেলার ছাড়পত্র পাবে। সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানের চারটে ভেন্যু- দুবাই, আবু ধাবি, শারজা এবং মাস্কটে এবার টি২০ বিশ্বকাপের আসর বসেছে। ভারত টুর্নামেন্টে অভিযান শুরু করছে ২৪ অক্টোবর। প্ৰথম ম্যাচেই ভারতের সামনে পাকিস্তান।

খেলার মজা দ্বিগুন বাড়িয়ে দিতে এই প্রথম আইসিসি টি২০ বিশ্বকাপে আমদানি হতে চলেছে ব্যাট ট্র্যাকিং প্রযুক্তি। আইসিসির তরফে বলা হয়েছে তার বিহীন ক্যামেরা সিস্টেমের স্পাইডারক্যাম সহ অন্যান্য প্রযুক্তিও এবার সফলভাবে প্রয়োগ করা হবে লাইভ ম্যাচে। সুপার-১২ পর্বে ফোর ডি রিপ্লেতে ১৮০ ডিগ্রি কৌণিকভাবে সিকোয়েন্স দেখতে পারবেন দর্শকরা। আইসিসির টিভি প্রোডাকশন ইউনিটের তরফে প্রত্যেক ভেন্যুতে ন্যূনতম ৩৫টি ক্যামেরা ব্যবহার করা হবে।

আরও পড়ুন:  FIFA World Cup : আজ বিশ্বকাপে তিন ম্যাচ, মাঠে নামছে ইংল্যান্ড, নেদারল্যান্ড

এতে লাইভ প্লেয়ার ট্র্যাক করতে পারবেন দর্শকরা। কুইডিচ ট্র্যাকারের মাধ্যমে দর্শকরা ডায়নামিক ফিল্ড স্পট করতে পারবেন।ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন , ‘আন্তর্জাতিক ক্রিকেটে দুর্ধর্ষ প্রযুক্তির সমন্বয়ে সেরা ক্রিকেটারদের খেলা দেখার সুযোগ মিলবে । শুধুমাত্র তারকা খচিত দলই নয়, নতুন দল কীভাবে উঠে আসে, সেটার দেখার সুযোগ মিলবে বিশ্বকাপে। ক্রিকেটীয় প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করার আনন্দ আরো দ্বিগুন হতে চলেছে এই 4D প্রযুক্তি দ্বারা।

Featured article

%d bloggers like this: