18 C
Kolkata

জীবনে এই প্রথম ফ্রি এজেন্ট হলেন লিওনেল মেসি

নিজস্ব সংবাদদাতা : বুধবার গভীর রাতে বার্সার সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তারপর থেকেই ফুটবলার জীবনে এই প্রথম ফ্রি এজেন্ট হলেন লিওনেল মেসি। ফলে এখন যে কোনও ক্লাবেই খেলতে পারেন তিনি। বিশ্ব ফুটবলে আসন্ন দলবদলের বাজারে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত নাম লিওনেল মেসি। কেননা দীর্ঘ ৩৪ বছর তিনি বার্সিলোনার জার্সি গায়ে চাপিয়ে দাপিয়ে বেড়িয়েছেন বিশ্ব ফুটবলের সবুজ গালিচায়।

কিন্তু বেশ কয়েক বছর ধরেই নাকি মেসির সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে বার্সার কর্তাদের চলছিল মনোমালিন্য। এর মাঝে একবার তিনি ক্লাব ছেড়ে চলেও যেতে চেয়েছিলেন। কিন্তু সে যাত্রায় তাঁকে বুঝিয়ে সুঝিয়ে দলে রাখেন ক্লাব অফিসিয়ালরা। এরপর বার্সার আর্থিক সঙ্কটের মুখেই নতুন প্রেসিডেন্ট হয়ে দায়িত্ব নেন হুয়ান লোপার্তা।

আরও পড়ুন:  Brazil : সাম্বা ঝড়ে বিধ্বস্ত দক্ষিণ কোরিয়া, নেইমার দলে ফিরতেই ছন্দে ব্রাজিল

দায়িত্ব নিয়েই তিনি দলে থাকা নিয়ে প্রাথমিক কথা বলেন মেসির সঙ্গে। সূত্রের খবর, লোপার্তা নাকি বেশ কয়েকবার কথাও বলেছেন মেসির এজেন্টের সঙ্গে। কিন্তু মেসি যে পরিমাণ অর্থ দাবি করছেন বার্সার কাছে‌, সেই পরিমাণ অর্থ বার্সা দিতে পারবে না, কারণ ফরাসি ফুটবলে জারি হওয়া নতুন আর্থিক নিয়মের জন্য।

আর একান্তই মেসিকে যদি তাঁর পুরনো ক্লাবে থাকতে হয় তাহলে আর্থিক ক্ষতি স্বীকার করেই থাকতে হবে। কিন্তু সেটা কি সম্ভব এলএম টেনের পক্ষে? মেসির‌ বার্সায় থাকা নিয়ে এখনও আশাবাদী বার্সার প্রেসিডেন্ট। তাঁর মতে, আমরা আশাকরি মেসি আমাদের দলেই থাকবেন। কেননা ওঁর নির্দেশেই আগুয়ারাকে দলে নেওয়া হয়েছে।

যে সমস্যা হচ্ছে তাই আগামী এক-দুদিনের মধ্যেই আশাঅরি মিটে যাবে বলে জানান বার্সার প্রেসিডেন্ট। ইতিমধ্যেই মেসির কাছে অফার আছে পিএসজি ও ম্যান‌‌ সিটির। কিন্তু যে ক্লাবের হয়ে ১০ বার লা লিগার খেতাব জয় করেছেন, ৭৪২ টি ম্যাচে ৬৪০ টি গোল করেছেন সেই ক্লাবের সঙ্গে কি ২০২১ সালেই তাঁর সম্পর্কের ইতি টানবেন এলএম টেন ? নাকি সম্পর্ক অটুট থেকে যাবে! সেটাই এখন‌ দেখার।

আরও পড়ুন:  Thomas Muller : বিশ্বকাপ থেকে জার্মানির বিদায়, অবসরের ইঙ্গিত থমাস মুলারের

Featured article

%d bloggers like this: