19 C
Kolkata

CSK: খেলা শুরুর আগেই রেকর্ড গড়ল চেন্নাই

নিজস্ব সংবাদদাতা: IPL শুরুর আগেই বড় প্রাপ্তি চেন্নাই সুপার কিংসের। হুহু করে চড়ছে কোম্পানির শেয়ার মার্কেট। যা রেকর্ড গড়েছে মাত্র কয়েক বছরেই। বর্তমানে CSK-র মার্কেট ভ্যালু ৭ হাজার ৬০০ কোটি টাকারও বেশি। এই ভ্যালু কয়েক বছরে প্রায় ২০০০ গুণ বৃদ্ধি পেয়েছে। আইপিএল খেতাব জিতে মুম্বাই ইন্ডিয়ান্সের পরই রয়েছে ধোনির নেতৃত্বাধীন চেন্নাই। এই উন্নতি সদস্যদের মধ্যে উচ্ছ্বাস তৈরি করেছে।

আইসিসির প্রাক্তন চেয়ারম্যান এন শ্রীনিবাসন জানিয়েছেন, “ভারতে ক্রিকেটের প্রতি উন্মাদনা সবচেয়ে বেশি। CSK-র মানোন্নয়ন ইন্ডিয়া সিমেন্টসের মানকেও বাড়াচ্ছে।” গতবছরও চেন্নাইয়ের শেয়ার প্রতি সপ্তাহে বেড়েছিল ভারতীয় অর্থে প্রায় ২২০ টাকা। চেন্নাইয়ের খ্যাতি এবং খেলার মান সম্পর্কে এমনিতেই নাম আছে ক্রীড়া মহলে। আন্তর্জাতিক ফ্যান ফলোয়িংও রয়েছে এই দলের। আর এর অনেকটাই মহেন্দ্র সিং ধোনির কারণে। CSK-র খেলোয়াড় লুংগি এনগিডির মতে, “দলের মধ্যে এবং মাঠে মহেন্দ্র সিং ধোনির যে নিয়ন্ত্রণ থাকে সেই কারণেই CSK আজ এখানে। তাঁর থেকে অনেক কিছু শিখেছি। শান্তির আসল অর্থ তিনি কাজে করে দেখিয়েছেন। তাঁর গেম প্ল্যান, ফিল্ড সেটিংয়ের জন্যে আমার বোলিং স্কিল আরও উন্নতি করতে পেরেছে।”
২০১৮ সালের নভেম্বরে ১২ থেকে ১৫ টাকার স্তর থেকে মাত্র ৩ বছরে CSK-র স্টকের দাম ২০০০ শতাংশের বেশি বেড়েছে। এক সপ্তাহের মধ্যে সিএসকেসিএল-এর মার্কেট ক্যাপ প্রায় ৭০০০ কোটি টাকায় আসে, যা ইউনিকর্ন ক্লাবেও রেকর্ড গড়েছে। উল্লেখ্য, আইপিএলে সংযোজন হয়েছে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজি। সঞ্জীব গোয়েঙ্কার RPGS গ্রুপ ৭,০৯০ কোটি টাকায় কিনেছে লখনৌয়ের ফ্র্যাঞ্চাইজি আর CVC Capitals আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি কিনেছে ৫,৬২৫ টাকায়।

আরও পড়ুন:  Brazil : কোয়ার্টারে ব্রাজিলের প্রতিপক্ষ কারা? কবে মাঠে নামবে সেলেকাওরা?

Featured article

%d bloggers like this: