19 C
Kolkata

রাহুলের ক্যাচ বাতিল নিয়ে বিতর্ক

নিজস্ব প্রতিনিধিঃ গত শুক্রবার আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫ উইকেটে হেরে প্লে অফের আশায় বড় ধাক্কা খেল কলকাতা নাইট রাইডার্স। এই হারে পিছনে কেকেআরের খেলার মধ্যে কিছু ক্যাচ মিস ও আম্পায়ারদের সিদ্ধান্তকে কাঠগড়ায় তুলেছে। পঞ্জাবের যখন জিততে ৯ বলে ১১ রান দরকার, তখন শিবম মাভির বলে মিড উইকেটে মিস টাইম শট নেন পাঞ্জাবের দলনেতা লোকেশ রাহুল। সঙ্গে সঙ্গে বাজপাখির মত উড়ে গিয়ে দুরন্ত ক্যাচ নেন রাহুল ত্রিপাঠি। রাহুল ওই ক্যাচটা সঠিকভাবে নিয়েছেন কি না তা খতিয়ে দেখতে থার্ড আম্পায়ারের কাছে জানতে চাওয়া হয়। টিভি রিপ্লেতে অনেকবার দেখার পরও বোঝা যায়নি ক্যাচটা সঠিকভাবে নেওয়া হয়েছে, না হয়নি।

প্রশ্ন উঠছে অন্য জায়গায়, তৃতীয় আম্পয়ার অনিল দান্ডেকর শুধু একটা ফুটেজের ওপর যদি সিদ্ধান্ত নেন যে, রাহুল ক্যাচটা ধরার সময় মাটিতে বল স্পর্শ করেছে, তাহলে আউট হননি লোকেশ । কিন্তু যে ফুটেজের ওপর নির্ভর করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই ম্যাগনিফাইং গ্লাস জাতীয় ক্যামেরা এতই অস্পষ্ট ছিল যে তৃতীয় আম্পয়ারের এই সিদ্ধান্ত নেওয়া নিয়ে প্রশ্ন উঠছে। কমেন্ট্রি বক্সে বসে তৃতীয় আম্পয়ারের এই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভে ফেটে পড়ে মাইকেল হোল্ডিং বলেন, আমি কিছুতেই রাহুলের ক্যাচের সিদ্ধান্তটা মেনে নিতে পারছি না। অন দ্য ফ্লো থাকায় রাহুলের ক্যাচটা পুরোপুরি বৈধ। সিদ্ধান্তটা যান্ত্রিক বলেও কটাক্ষ করেন কমেন্টেটার গ্রেম সোয়ান, গৌতম গম্ভীররাও ।

উল্লেখ্য, মজার কথা হল লোকেশ রাহুল যদি সেই সময় আউট হয়ে যেতেন তাহলে ম্যাচের ফল কিন্তু অন্যরকম হলেও হতে পারত। যাই হোক, সে সব যখন হয়নি, তখন কেকেআর-এর সামনে এখন একটাই পথ খোলা আছেই আগামী দুটি ম্যাচে বড় ব্যবধানে জেতা, আর মুম্বই ইন্ডিয়ন্স এবং পঞ্জাব কিংস যাতে আগামী ম্যাচগুলিতে হেরে যায়, সেই প্রার্থনা করা।

আরও পড়ুন:  Portugal vs South Korea : দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে রোনাল্ডোর মাঠে নামা নিয়ে অনিশ্চয়তা

Featured article

%d bloggers like this: