25 C
Kolkata

RCB : জয়ের সরণিতে ফিরল আরসিবি

নিজস্ব প্রতিবেদন: জয়ের সরণিতে ফিরল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শনিবার দিল্লি ক্যাপিটালসকে ১৬ রানে হারিয়ে দিল আরসিবি। এদিন প্রথমে ব্যাট করে ১৮৯-৫ তুলেছিল আরসিবি। আরসিবির হয়ে প্রতিটি ম্যাচেই শুরুটা ভালই করছিলেন ফ্যাফ ডুপ্লেসি এবং অনুজ রাওয়ত। তবে ১৩ রানের মধ্যে দুই ওপেনারকে ফিরিয়ে দেয়ে দিল্লি ক্যাপিটালস। ধরে ধরে খেলে ইনিংস শুরু করেছিলেন বিরাট কোহলি। পয়েন্টে বল ঠেলেই দৌড় শুরু করেছিলেন। কিন্তু উল্টোদিকে থাকা গ্লেন ম্যাক্সওয়েল তাকে ফেরত পাঠান। তবে ক্রিজে পৌঁছনোর আগেই ললিত যাদবের দুরন্ত থ্রো উইকেট ভেঙে দেয়। সেই সঙ্গে মাত্র ১২ রান করে ফিরতে হয় বিরাটকে।

দলের মূল ক্রিকেটাররা একে একে ফিরে যাওয়ায় ম্যাক্সওয়েল বুঝে গিয়েছিলেন তাকেই দায়িত্ব নিতে হবে। প্রথম থেকেই সেই কাজ শুরু করেন তিনি। স্কোরবোর্ডে ৫৫ রান যোগ করেন ম্যাক্সওয়েল। এরপর ম্যাচের হাল ধরেন দীনেশ কার্তিক। শেষ পর্যন্ত উইকেটে থেকে দলের রান ১৮৯-এ পৌঁছে দিলেন তিনি। কার্তিক ৬৬ রানে এবং শাহবাজ ৩২ রানে অপরাজিত থাকলেন।

আরও পড়ুন:  Ricky Ponting : হাসপাতালে প্রাক্তন অজি অধিনায়ক পন্টিং

জবাবে ব্যাট করতে নেমে দিল্লির শুরুটা ভালই হয়েছিল। পৃথ্বী শ নিয়মিত ভাবে এখন রান পাচ্ছেন। ডেভিড ওয়ার্নারও ছন্দ পেয়ে গিয়েছেন। পাওয়ার প্লে-র সুবিধা নিয়ে পাঁচ ওভারের আগেই দলের ৫০ রান পূর্ণ করে দিল্লি। এর পরেই মহম্মদ সিরাজের বলে আউট পৃথ্বী। ফিট হওয়ার পর এই ম্যাচেই খেলার সুযোগ পেয়েছিলেন মিচেল মার্শ। তবে ক্রিজে মোটেই স্বচ্ছন্দে দেখা গেল না তাকে। প্রচুর বল নিচ্ছিলেন। যদিও উল্টো দিকে ওয়ার্নার অনায়াসে তাণ্ডব দেখাচ্ছিলেন আরসিবি বোলারদের উপর। কয়েক বলের ব্যবধানে দু’জনকেই হারায় দিল্লি। মার্শকেও ফেরান হাসরঙ্গ। তবে রান আউট করে। পন্থের সোজা মারা শট হাসরঙ্গের আঙুলে লেগে উইকেট ভেঙে দেয়। মার্শ তখন ক্রিজ থেকে অনেকটা এগিয়ে। দলের বাকিরা ফিরে যাওয়ায় জেতানোর দায়িত্ব পড়েছিল পন্থের কাঁধেই। তিনি খেলছিলেনও সে ভাবেই। কিন্তু কোহলীর অবিশ্বাস্য ক্যাচে ক্রিজ ছাড়তে হয় তাকে। সিরাজের বলে নেওয়া শট এক হাতে অসাধারণ ভাবে ধরেন কোহলী। সেই সঙ্গে ম্যাচ আরসিবির হাতে চলে আসে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট খুইয়ে ১৭৩ রান তোলে দিল্লি। কাজেই ১৬ রানে জয় পেয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আরও পড়ুন:  Newtown Fire: নিউটাউনের আবাসনের ভয়াবহ আগুন

Featured article

%d bloggers like this: