28 C
Kolkata

PV Sindhu : কমনওয়েলথের ফাইনালে সিন্ধু, পদক নিশ্চিত ভারতীয় শাটলারের

বার্মিংহাম: কমনওয়েলথ গেমস ব্যাডমিন্টনের মহিলা সিঙ্গলসের ফাইনালে পিভি সিন্ধু। ৪৯ মিনিটের লড়াইয়ে সিঙ্গাপুরের ইয়ও জিয়া মিনকে স্ট্রেট সেটে হারিয়ে পদক নিশ্চিত করলেন সিন্ধু। এদিন সিঙ্গাপুরের প্রতিপক্ষকে ২১-১৯, ২১-১৭ গেমে ম্যাচ জিতে নেন অলিম্পিক্সে জোড়া পদক জয়ী শাটলার। শনিবার মহিলা সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে একটি গেম খুইয়েছিলেন হায়দরাবাদি শাটলার। কিন্তু এদিন স্ট্রেট গেমেই ফাইনালের
টিকিট আদায় করে নিলেন সিন্ধু। এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেন ভারতীয় শাটলার। তবে কোয়ার্টার ফাইনালের তুলনায় সেমির লড়াই তাঁর কাছে সহজ ছিল। সিঙ্গাপুরের ইয়ও জিয়া মিনের বিরুদ্ধে শুরুতে পিছিয়ে পড়েও পরপর ছয় পয়েন্ট জিতে প্রথম গেমে ১১-৯ তে এগিয়ে যান সিন্ধু। ধারাবাহিকতা বজায় রেখে প্রথম গেম ২১-১৯ এ জেতেন ভারতের ব্যাডমিন্টন তারকা।

আরও পড়ুন:  Urvashi Rautela: চকচকে শরীর থেকে স্পষ্ট নিটল নিতম্ব উর্বশীর
আরও পড়ুন:  Durga Puja: ২০২২-এর ষষ্ঠীর দিনেই জেনে নিন ২০২৩-এর নির্ঘণ্ট

দ্বিতীয় গেমের শুরুতেও পিছিয়ে পড়েছিলেন পিভি সিন্ধু। একটা সময় ৫-২ এ এগিয়ে যান সিন্ধুর সিঙ্গাপুরের প্রতিপক্ষ। এরপর ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন করে পরপর পাঁচ পয়েন্ট জিতে ৭-৫ ব্যবধানে লিড নেন সিন্ধু। দ্বিতীয় গেমের ব্রেকে দুই পয়েন্টের ব্যবধানে এগিয়ে ছিলেন সিন্ধু। স্কোর ছিল ১১-৯। চেষ্টা করেও ম্যাচে ফিরতে পারেননি সিন্ধুর প্রতিপক্ষ। শেষপর্যন্ত ২১-১৭ তে দ্বিতীয় গেম জেতেন। ম্যাচ জেতার সঙ্গে সঙ্গে কমনওয়েলথ গেমসে তাঁর পদক জয়ও নিশ্চিত হয়ে গেল। ফাইনালে সিন্ধুর থেকে স্বর্ণপদক আশা করছে দেশের ক্রীড়াপ্রেমীরা।

Featured article

%d bloggers like this: