27 C
Kolkata

East Bengal : কর্তাদের সঙ্গে আলোচনায় স্টিফেন, অনুশীলন শুরু লাল হলুদের

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার সকালেই কলকাতার মাটিতে পা রেখেছিলেন ইস্টবেঙ্গলের নতুন হেডকোচ স্টিফেন কনস্টানটাইন। আর এদিন বিকেল থেকেই দল নিয়ে মাঠে নেমে পড়লেন লাল হলুদের ব্রিটিশ কোচ। লক্ষীবারের সকালে স্টিফেন দমদম বিমানবন্দরে নামামাত্রই সমর্থকদের ভিড় ছিল দেখার মতো। স্টিফেন কলকাতায় এসে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পরেই দল নিয়ে কর্তাদের সঙ্গে একপ্রস্থ আলোচনা সেড়ে নেন। গত মঙ্গলবার মধ্য কলকাতার এক পাঁচতারা হোটেলে ইমামির সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হওয়ার পরেই ১৩ জন স্থানীয় ফুটবলারের নাম ঘোষণা করা হয়েছিল।

এদিন সেই খেলোয়াড়দের নিয়ে মরশুমের প্রথম অনুশীলনে নামলেন কনস্টানটাইন। সেখানে সৌভিক চক্রবর্তী, ভিপি সুহের’দের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি উপস্থিত ছিলেন পবন কুমার, অমরজিৎ সিং, অঙ্কির মুখার্জির মতো তরুণ ফুটবলাররা। ঘোষিত ১৩ জন খেলোয়াড়ের মধ্যে শুভাশীষ রায় চৌধুরীর নাম না থাকলেও ইতিমধ্যেই তাঁর সঙ্গে চুক্তি সেড়ে ফেলেছে লাল হলুদ শিবির। উল্লেখযোগ্যভাবে এদিন ইস্টবেঙ্গলের অনুশীলনেও উপস্থিত ছিলেন এই বঙ্গ গোলরক্ষক। এদিন অনুশীলনের শুরুতেই লাল হলুদ খেলোয়াড়দের সঙ্গে পরচয়পর্ব সেড়ে নেন স্টিফেন। তারপর খেলোয়াড়দের সঙ্গে নিজেও মাঠে গা ঘামান লাল হলুদ কোচ।

আরও পড়ুন:  ATK MohunBagan : তিন ফুটবলারের চুক্তি বৃদ্ধি

বৃহস্পতিবার অনুশীলনের শুরুতেই খেলোয়াড়দের লক্ষ্য স্থির করে দেন কনস্টানটাইন। বল পায় সেভাবে অনুশীলন না করলেও এদিন মূলত ফিটনেসের উপর জোড় দেন ইস্টবেঙ্গল কোচ। গোলরক্ষক পবন কুমার ও শুভাশীষকে নিয়ে আলাদা করে অনুশীলন করান বিনো জর্জ। সবশেষে ফিসিকাল ট্রেনারের তত্বাবধানে অনুশীলন করেন লাল হলুদ ফুটবলাররা।

আরও পড়ুন:  IFA Referee : প্রয়াত ফিফা রেফারি সুমন্ত ঘোষ

অনুশীলন শেষে লাল হলুদের জুনিয়র দলের ফুটবলারদের সঙ্গে কথা বলতে দেখা যায় কনস্টানটাইনকে। মাঠ থেকে বেড়োনোর সময় ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকারের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন স্টিফেন।এদিকে দলের বিদেশী ফুটবলার নিয়োগ কোচের ওপর ছেড়ে দিয়েছেন ইমামি ইস্টবেঙ্গল কর্তারা।পাশাপাশি স্টিফেনের অনুমতি মিললে আইএসএলের আগে বিদেশে আবাসিক শিবির হতে পারে লাল হলুদের।

Featured article

%d bloggers like this: