28 C
Kolkata

Sanket : সংকেতের হাত ধরে কমনওয়েলথ গেমসে প্রথম পদক ভারতের

বার্মিংহাম: চলতি কমনওয়েলথ গেমসে প্রথম পদক জয় ভারতের। সৌজন্যে সংকেত সাগর। ৫৫ কেজি ভারত্তোলনে ভারতকে রূপো এনেদিলেন সংকেত। অল্পের জন্য সোনা হাতছাড়া হল ভারতীয় ভারত্তোলকের। এদিন প্রথম দফায় ১১৩ কেজি এবং ১৩৫ কেজি ক্যাটাগরিতে সফল হন সংকেত। দ্বিতীয় দফায় দুটি ক্যাটগরিতে ব্যর্থ হন তিনি। স্বাভাবিকভাবেই রূপো জিতেই সন্তুষ্ট থাকতে হল সংকেতকে। ভারোত্তলনের এই বিভাগে সোনা জিতেছেন মালয়েশিয়ার মহম্মদ আলি। তিনি তোলেন ১৪২ কেজি। দেশকে পদক এনে দিলেও হাতে চোট পেয়েছেন সংকেত।

মহারাষ্ট্রের সাংলিতে বাড়ি এই ভারত্তোলকের। সিঙ্গাপুর ওয়েট লিফটিং চ্যাম্পিয়নশিপে সংকেতের পারফরম্যান্স নজরকেড়েছিল। জাতীয় স্তরে তাঁর সেরা পারফরম্যান্স এখনও পর্যন্ত ১১৩ কেজি ক্যাটাগরি এবং ১৪৩ কেজি ক্যাটাগরি। গত ডিসেম্বরে তাসকেন্তে কমনওয়েলেথ ভারোত্তলন চ্যাম্পিয়নশিপে ১১৩ কেজির ওজন তুলে সোনা জিতেছিলেন সংকেত সাগর। ভারোত্তলনে অন্যান্য ক্যাটাগরি থেকে ভারতের সোনা জয়ের সম্ভাবনা উজ্জ্বল।

আরও পড়ুন:  Amit Shah: ‘বিজেপির সঙ্গে প্রতারণা করেছেন নীতীশ কুমার’
আরও পড়ুন:  Emami East Bengal : চ্যাম্পিয়ন লাল হলুদের মহিলা দল

অপরদিকে মহিলাদের টেবল টেনিসেও সাফল্য পেয়েছে ভারত। গ্রুপের দুটি ম্যাচে তারা জয় পেয়েছে। প্রথম খেলা ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। দ্বিতীয় খেলা ছিল ফিজির বিরুদ্ধে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত ৩-০ ম্যাচে জয়লাভ করে। অন্যদিকে ফিজির বিরুদ্ধে ভারতের ফলাফল ৩-০। পুরুষদের বিভাগে ভারত শনিবার খেলতে নামবে রাত এগারোটায়। মহিলা এবং পুরুষদের টেবিল টেনিসের ফাইনাল ম্যাচ ঘিরে আকর্ষণ বাড়ছে। তবে সংকেত সাগরের এই পদক প্রাপ্তিতে খুশি দেশের ক্রীড়ামহল।

Featured article

%d bloggers like this: