30 C
Kolkata

বিনা করোনা টেস্টেই অলিম্পিকে স্বেচ্ছাসেবকদের নিয়োগ নিয়ে বিতর্ক

নিজস্ব সংবাদদাতাঃ জাপানের রাজধানী টোকিওতে চলছে অলিম্পিকের মেগা ইভেন্ট। করোনা মহামারির মধ্যেই অতি সতর্কতা অবলম্বন করেই শুরু করা হয়েছিল এই ইভেন্ট। কিন্তু কিছুতেই আটকানো গেল না করোনাকে। গেমস শুরু হওয়ার আগে থেকেই খোদ গেমস ভিলেজে আক্রান্ত হয়েছিলেন গেমস ভিলেজের সঙ্গে যুক্ত কর্মীরা।

এবার সেই বিতর্ককে উস্কে দিয়েই গেমস ভিলেজে নিযুক্ত কর্মীরা অভিযোগ করেছেন যে, বার বার বলা সত্ত্বেও তাঁদের করোনা টেস্ট না করেই একপ্রকার জোর করেই তাঁদের স্বেচ্ছাসেবক ও গেমস ভিলেজের কাজে নিযুক্ত করা হয়েছে। স্বেচ্ছাসেবকদের এই মন্তব্যের জেরেই নতুন করে তৈরি হয়েছে বিতর্ক। এই বিতর্কে অভিযোগের আঙুল উঠেছে জাপানের সরকারের দিকেও। কেননা গেমস ভিলেজের মতো গুরুত্বপূর্ণ জায়গায় কিভাবে বিনা করোনা পরীক্ষায় ওইসব স্বেচ্ছাসেবকদের নিয়োগ করা হল? এরমধ্যেই গেমস ভিলেজে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ২৭জন। যা চিন্তায় ফেলেছে জাপানের সরকার ও অলিম্পিকের আয়োজক কমিটির কর্তাদের।

আরও পড়ুন:  FIFA World Cup : বিশ্বকাপ চলাকালীন করোনা রুখতে কড়া কাতার প্রশাসন
আরও পড়ুন:  KL Rahul : রাহুলকে ক্রিকেটীয় শট খেলার পরামর্শ গাভাসকরের

উল্লেখ্য, জাপানে প্রতি ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা তিন হাজার অতিক্রম করে গিয়েছে। এই প্রসঙ্গে জাপানের স্বাস্থ্যমন্ত্রী সকলকে করোনা বিধি মেনে চলতে অনুরোধ করেছেন। তিনি বলেন, অলিম্পিক গেমস শেষ হলে পরিস্থিতি আরও মারাত্নক হতে পারে। তাই আগে থেকেই জনগণকে সতর্কতা অবলম্বন করার অনুরোধ জানানো হচ্ছে।

Featured article

%d bloggers like this: