30 C
Kolkata

রাজ্য সরকারের ‘কর্মভূমি’ পোর্টালে চাকরির জন্য ৩ ঘণ্টার মধ্যে ৪০০০ ভিজিটার

নিজস্ব সংবাদদাতা :: যারা করোনা আতঙ্কের কারণে রাজ্যে ফিরে এসেছেন এবং চাকরি বদল করার কথা ভাবছেন। তাদের জন্য রাজ্য সরকার চালু করেছেন ‘কর্মভূমি’ পোর্টাল। আইটি কর্মীদের কাজের সন্ধান দিতে কর্মভূমি পোর্টালের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পোর্টালটি লঞ্চ করার মাত্র ৩ ঘণ্টার মধ্যে ৪ হাজার জন ভিজিট করেছে বলে জানা গিয়েছে।

তাছাড়া এখনও পর্যন্ত ২০০ জন নাম রেজিস্ট্রার করেছেন বলে জানালেন অর্থমন্ত্রী অমিত মিত্র। করোনার মারণ থাবায় টলমল বিশ্বের অর্থনীতি। যার প্রভাব পড়েছে ভারতেও। শ্লথ হয়ে গিয়েছে ভারতের অর্থনীতি। পরিস্থিতি যা তাতে বহু মানুষের চাকরি হারানোর আশঙ্কা।
শুধু তাই নয়, বহু মানুষ চাকরি ছেড়ে নিজের এলাকায় চলে আসতে বাধ্য হয়েছে। এই পরিস্থিতিতে ‘কর্মভূমি’ পোর্টাল চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একেবারে নতুন এই প্রকল্পের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তাঁর টুইটারে এই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন।

আরও পড়ুন:  Toy Train: সোনার মুকুটে নয়া পালক, গড়াতে শুরু করল টয় ট্রেনের চাকা
আরও পড়ুন:  #MadanMitra: শুভেন্দু, দিলীপের ছবিতে মাল্যদান করলেন মদন মিত্র

তিনি লিখেছেন, ‘পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে কর্মভূমি পোর্টালের সূচনা করা হচ্ছে। যাঁরা করোনা আতঙ্কের কারণে রাজ্যে ফিরে এসেছেন এবং চাকরি বদল করার কথা ভাবছেন, তাঁরা এই কর্মভূমি পোর্টালের মাধ্যমে রাজ্যের তথ্য ও প্রযুক্তি সংস্থাগুলির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবেন।’

এই ওয়েবসাইটি হল, https://karmabhumi.nltr.ওআরজি। সবাইকে শুভেচ্ছা জানাই।’ মমতা সরকারের এহেন নয়া প্রকল্পনা বহু মানুষ উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।

Featured article

%d bloggers like this: