33 C
Kolkata

ঝাড়গ্ৰাম জেলায় বাজ পড়ে গুরুতর আহত ৫

নিজস্ব সংবাদদাতা: বাড়ির জ্বালানীর প্রয়োজনে জঙ্গল থেকে কাঠ সংগ্রহ করে বাড়ি ফেরার সময় বাজ পড়ে আহত হলেন ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের মহুলি গ্রামের চারজন। স্থানীয়রা আহত চারজনকে তপসিয়া গ্রামীন হাসপাতালে নিয়ে যায়। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আহতরা হলেন মানু হাঁসদা, সোমবারী মুর্মু, সারথী হেমব্রম।

জানা গেছে, এদিন মহুলি গ্রামের কয়েকজন মহিলা বাড়ির জ্বালানীর প্রয়োজনে স্থানীয় পাটাশিমুল জঙ্গলে কাঠ সংগ্রহ করতে গিয়েছিলেন। কাঠ নিয়ে বাড়ি ফেরার পথে বৃষ্টি শুরু হতেই পাশের লোধা পাড়ায় একটি বাড়িতে আশ্রয় নেন তারা। সেই সময় হটাৎই ওখানে বাজ পড়ে একসঙ্গে চারজন আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে তপসিয়া ব্লক হাসপাতালে নিয়ে এলে একজনকে গুরতর জখম দেখে চিকিৎসকরা স্থানান্তরিত করে দেন গোপীবল্লভপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। তবে বাকি তিনজনের চিকিৎসা চলছে তপসিয়া হাসপাতালে।

আরও পড়ুন:  Anubrata Mondal : সিবিআই-এর স্ক্যানারে অনুব্রত কন্যা সুকন্যা
আরও পড়ুন:  #anubratamondalarrest: প্রয়াত স্ত্রী মেয়ের নামে একাধিক সম্পত্তি!


তবে দিনের পর দিন এই জঙ্গলমহল এলাকায় যেভাবে বজ্রপাতের ঘটনা ঘটছে তাতে অনেকটাই চিন্তিত গরীব সাধারণ মানুষ। কারণ প্রকৃতির এই অনিশ্চয়তাকে সঙ্গে নিয়ে তাদের পেটের টানে প্রতিদিন বাড়ির বাইরে বের হতে হয়। আর তার মধ্যে এই বজ্রপাতের মত বিপত্তি ঘটলে প্রাণ সংশয় হয়ে উঠে। পাশাপাশি একই দিনে বাজ পড়ে গুরুতর আহত হলেন রান্টুয়ার বাসীন্দা শিবানী মান্না (৫০)। বর্তমান তিনি তপসিয়া গ্ৰামীন হাসপাতালে চিকিৎসাধীন। মাঠে কাজ করার সময় তিনি বজ্রাঘাতে আহত হন ।

Featured article