25 C
Kolkata

Sundarban: কাঁকড়া ধরতে যাওয়াই কাল, আচমকাই ঘাড়ের উপর ঝাঁপিয়ে পড়ল বাঘ, তারপর…..

নিজস্ব প্রতিবেদন: কথায় আছে ‘জলে কুমির ডাঙায় বাঘ। সেরকমই জলে কাঁকড়া মাছ ধরেন মৎস্যজীবীরা। ডাঙায় অপেক্ষা করে বাঘ। পেটের দায়ে বারবার মাছ ধরতে ছুটে যেতে হয় গভীর জঙ্গলে। আর সেই ছুটে যাওয়াই কাল হয় তাঁদের। প্রতিনিহত বাঘের মুখে পড়ে প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। এবারও সুন্দরবনের ঝিলার জঙ্গলে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের হামলায় জখম হলেন কাঁকড়া শিকারী।

জানা গিয়েছে, আহত ব্যক্তির নাম সনাতন মণ্ডল। সুন্দরবনের গোসাবা ব্লকের লাহারিপুর এলাকার বাসিন্দা। কাঁকড়া মাছ ধরার জন্য শুক্রবার দুই সঙ্গীকে নিয়ে সুন্দরবনের ঝিলার জঙ্গলে গিয়েছিলেন সনাতন। মাছ ধরতে ব্যস্ত ছিলেন তাঁরা। কিছু বুঝে ওঠার আগেই আচমকা একটি বাঘ তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে। বাঘের হামলায় গুরুতর জখম হন তিনি। যদিও বাঘের সঙ্গে লড়াই করে তাঁকে জঙ্গল থেকে ফিরিয়ে আনেন সঙ্গীরা। আপাতত স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

আরও পড়ুন:  Suvendu Adhikari: ডায়মন্ড হারবারে সভা করার অনুমতি পেল বিরোধী দলনেতা

উল্লেখ্য, গত কয়েক মাসেই সুন্দরবনের বিভিন্ন এলাকায় বাঘের আক্রমণে অতিষ্ঠ স্থানীয় মানুষজন। কখনও লোকালয়ে ঢুকে পড়ছে বাঘ। আবার কখনও জঙ্গলে মাছ বা কাঁকড়া ধরতে গিয়ে বাঘের শিকার হচ্ছেন মৎস্যজীবীরা। এর আগে গত ২৫ আগস্ট বাঘের হামলার শিকার হন দুর্গাপদ বরকন্দাজ নামে আরেক মৎস্যজীবী। সুন্দরবনের মরিচঝাঁপি জঙ্গলের গাঁড়াল নদীতে কাঁকড়া ধরতে গিয়েছিলেন তিনি।

Featured article

%d bloggers like this: