22 C
Kolkata

Passenger Bag search in Surrey: State: সিউড়ি রেল স্টেশনে পুলিশের তল্লাশি

নিজস্ব সংবাদদাতা: আর মাত্র চারটে দিন বাকি। তারপরই ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস। এই উপলক্ষ্য়ে গোটা রাজ্য়কে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। কোথাও যাতে কোনও হামলা জঙ্গিরা না ঘটাতে পারে, তারজন্য় সদা সচেষ্ট রয়েছে রাজ্য় পুলিশের কর্তারা। এছাড়া আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া অঞ্চলগুলিতে বাড়ানো হয়েছে বিএসএফের টহলদারিও। তার পাশাপাশি সন্ত্রাসবাদীরা যাতে রেল স্টেশনগুলিতে হামলা চালাতে না পারে সেদিকেও সচেষ্ট রয়েছে রেল পুলিশ (আরপিএফ)।

পুলিশের সেই কড়া নজরদারি শুক্রবার সকালে চোখে পড়ল বীরভূমের সিউড়ি রেলস্টেশন চত্ত্বর জুড়ে। এখানেও নিরাপত্তার ব্য়বস্থা কড়া করা হয়েছে। বিভিন্ন জায়গা থেকে আগত যাত্রীদের ব্য়াগ ও অন্য়ান্য় সরঞ্জাম খতিয়ে দেখা হচ্ছে। যাতে কোনও নিষিদ্ধ বস্তু নিয়ে রেলে যাতায়াত করতে না পারেন। শুধু যাত্রীরাই নন, তল্লাশি করা হয় সিউড়ি স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনের বগি ও স্টেশন চত্ত্বরে যাত্রীদের ব্য়বহৃত জিনিষগুলিও।

এই প্রসঙ্গে সিউড়ির এক রেল কর্তা বলেন, সারা বছর ধরেই আমাদের এইরকম অভিযান চলে স্টেশন চত্ত্বর জুড়ে। তবে সামনেই প্রজাতন্ত্র দিবস। এই দিনটিতে ভারতের সর্বত্র সন্ত্রাসবাদীরা হামলা চালাবার পরিকল্পনা করে। তাই তাদের এই হামলা রুখতে আমাদের এই তল্লাশি।

Featured article

%d bloggers like this: