21 C
Kolkata

লক্ষাধিক টাকা দিয়েও মেলেনি চাকরি, অবসাদে আত্মঘাতী যুবক

নিজস্ব প্রতিবেদন: শহর জুড়ে উৎসবের আমেজ। শুরু হয়ে গিয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আনন্দে মাতোয়ারা গোটা রাজ্য। এর মধ্যেই শোকের ছায়া মুর্শিদাবাদের এক পরিবারে। সরকারি চাকরি পাওয়ার আশায় ২ লক্ষ টাকা দিয়েছিলেন। কিন্তু কোনও লাভ হয়নি। যার জেরে মানসিক অবসাদে ভুগতে শুরু করেছিলেন। যার পরিণতি হল মর্মান্তিক। ৯ পাতার সুইসাইড নোট নিলে আত্মহত্যা করলেন মুর্শিদাবাদের বাসিন্দা আব্দুর রহমান। পরিবারের দাবি, মানসিক অবসাদের জেরেই আত্মঘাতী হয়েছেন ওই যুবক। ইতিমধ্যেই লালগোলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে পরিবার।

জানা গিয়েছে, মুর্শিদাবাদের লালগোলার বাসিন্দা আবদুর রহমান। এসএসসি গ্রুপ-ডি পরীক্ষা দিয়েছিলেন তিনি। পরিবার সূত্রে খবর, সেই সময় এক দালাল যুবককে জানায়, পরীক্ষা না দিলেও প্রাথমিক শিক্ষক পদে চাকরি পাওয়া যাবে। কিন্তু তার জন্য ৬ লক্ষ টাকা দাবি করা হয়। ওই যুবকের পক্ষে এত টাকা দেওয়া সম্ভব ছিল না। কোনওরকম ২ লক্ষ টাকা জোগাড় করে দালালকে দেন আবদুর। এরপর সময় পেরিয়েছে কিন্তু চাকরি পাননি। এদিকে, টাকাও ফেরত দেওয়ার নাম নিচ্ছিলেন না ওই দালাল। স্বাভাবিকবভাবেই ক্রমশ মানসিক অবসাদে ভুগতে শুরু করেন আবদুর। এই পরিস্থিতির মধ্যেই বাড়ি থেকে উদ্ধার হয় আবদুরের দেহ। পাশেই ছিল ৯ পাতার সুইসাইড নোট।

আরও পড়ুন:  Siliguri: শিলিগুড়ি জংশনে উদ্বোধন করা হল ফুটওভার ব্রিজের

প্রথমে কোনও অভিযোগ না জানিয়েই যুবকের দেহ কবর দেওয়া হয়েছিল। পরে থানায় লিখিত অভিযোগ জানান মৃতের বাবা। বৃহস্পতিবার রাতে কবর থেকে দেহ তুলে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Featured article

%d bloggers like this: