27 C
Kolkata

Abhishek Banerjee: ‘উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ বলে কিছু নেই, পুরোটাই পশ্চিমবঙ্গ’: অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী যেভাবে আগেও বারবার বাংলা ভাগের বিরোধিতা করেছেন, আজ ধুপগুড়ির সভা থেকে সেই ইস্যুতেই বিজেপিকে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, ‘উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ বলে কিছু হয় না। সব মিলিয়ে একটাই বাংলা।’

কখনও সাংসদ, কখনও বিধায়ক- বিজেপির নেতা-নেত্রীদের মুখে পৃথক রাজ্যের দাবি শোনা গিয়েছে আগেই। কেউ স্পষ্ট ভাষায় আলাদা রাজ্য তৈরির কথা বলেছেন। কেউ আবার উত্তরের জন্য আলাদা ব্যবস্থার কথা বলেছেন। তাঁদের যুক্তি, উন্নয়নের ক্ষেত্রে বঞ্চিত উত্তরের জেলাগুলি। বিরোধীদের সেই দাবির প্রসঙ্গে এদিন অভিষেক বলেন, ‘আমার উত্তরবঙ্গ শুনতে ভাল লাগে না। ব্যারাকপুরে, ডায়মণ্ড হারবারে বা ঝাড়গ্রামে গেলে তো দক্ষিণবঙ্গ বলা হয় না, তাহলে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের সংগঠনকে নিয়ে যে সভা, তাকে কেন উত্তরবঙ্গের সভা বলা হবে? এখানে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ বলে কিছু নেই, কোনওদিন ছিলও না।”

আরও পড়ুন:  Anubrata Mondal : আদালতের নির্দেশে আপাতত খানিকটা স্বস্তিতে কেষ্ট
আরও পড়ুন:  Partha Chatterjee Property in Thailand: থাইল্যান্ডেও বাড়ি ছিল অপার! ফের বিস্ফোরক ইডির

এরপরই সাংসদ বলেন, “যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় রয়েছেন, ততদন রাজ্য ভাগ হবে না। বাংলা একটাই, সেটা পশ্চিমবঙ্গ। তৃণমূলের অভিধানে উত্তরবঙ্গ বলে কোনও শব্দ নেই। দার্জিলিং, কালিম্পং, মালদহ, জলপাইগুড়ি রয়েছে। তাই সবাইকে অনুরোধ করছি, কেউ উত্তরবঙ্গ বা দক্ষিণবঙ্গ বলবেন না।” বিজেপি নেতাদের চ্যালেঞ্জ করে তিনি বলেন, “বিজেপির কোনও নেতা-কর্মীর যদি বুকের পাটা থাকে এবং বাপের ব্যাটা হয় তাহলে উত্তরবঙ্গ আলাদা রাজ্য করে দেখান। আমি যা বলি তা করি। যেটা আমি পারব না, সেটা আমি বলে দিই।”

Featured article

%d bloggers like this: