35 C
Kolkata

Arjun Singh : কেন্দ্রীয় মন্ত্রীর সাথে বৈঠকের পরই নয়া বার্তা অর্জুনের

নিজস্ব প্রতিবেদন :- বিগত কয়েক দিন ধরেই বেসুরো অর্জুন সিং। পাট শিল্প নিয়ে একাধিকবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে করে দিয়েছেন তিনি। ঘটনাকে কেন্দ্র করে তাঁর ফুল বদলের জল্পনা উঠেছিল রাজনৈতিক মহলে।পরিস্থিতি সামাল দিতে বৃহস্পতিবারই দিল্লিতে ডেকে পাঠানো হয় অর্জুনকে।বৈঠক করেন বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েল। বৈঠক নিয়ে আশাবাদী অর্জুন। তবে একথাও স্পষ্ট করে দিলেন, ফল হাতে না পাওয়া পর্যন্ত সন্তুষ্টির কোনও জায়গাই নেই।

শুক্রবারই দিল্লি থেকে কলকাতায় ফেরেন অর্জুন। এদিনই আবার নিজাম প্যালেসে জরুরি বৈঠকে তাঁকে ডাকা হয়। সেখানে ছিলেন শুভেন্দু অধিকারী, সৌমিত্র খাঁ। সেই বৈঠক নিয়ে অর্জুন বিশেষ কিছু বলেননি। তবে দিল্লির বৈঠকের পরও অর্জুন যে নিজের অবস্থানে অনড় এদিন ব্যারাকপুরের বাড়িতে ফিরেই তা আরও একবার স্পষ্ট করে দিলেন।

আরও পড়ুন:  Cylinder Price: বাড়ল রান্নার গ্যাসের দাম, ভর্তুকি শূন্যে নামিয়েছে মোদি সরকার
আরও পড়ুন:  Nadia: রানাঘাট-শিয়ালদা মেন লাইনে অবরোধ

এদিন সন্ধ্যায় নিজের কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অর্জুন সিং বলেন,”এখনও তো মনে হচ্ছে বৈঠক সফল। তবে যতক্ষণ না ফল হাতে পাচ্ছি সফল অসফলে বিশ্বাস করি না। ফল না পেলে কী করে বিশ্বাস করব। আমাদের তো ভারতবর্ষ দেশ, এখানে অনেক রকম কথা হয়। কিন্তু কাজ কোনটা হয় তা নিয়ে তো একটা সমস্যা আছে না? ফল পেলে সবটাই ঠিক আছে। না পেলে সবটাই খারাপ। চেষ্টা আমরা করছি।” বৃহস্পতিবারের বৈঠক প্রসঙ্গে অর্জুন সিং বলেন,”দামের যে ঊর্ধ্বসীমা নির্ধারিত করা হয়েছে, আগামী সোম-মঙ্গলবারের মধ্যে তা তুলে নেওয়া হবে বলেই মনে হয়।এ ছাড়া টারিফ কমিশনের বিষয়টি দেখতে চার সচিবের একটি কমিটি তৈরি করা হয়েছে। কমিটি বিভিন্ন চটকল ঘুরে দেখবে কোথায় কী সমস্যা।”

আরও পড়ুন:  Durga: সম্প্রদায়িক সম্প্রতির এক সুন্দর চিত্র

একইসঙ্গে শোনা যাচ্ছে, এই পরিস্থিতি সামাল দিতে অর্জুন সিংকে জুট বোর্ডে জায়গা দেওয়া হতে পারে। এ নিয়ে অবশ্য এদিন অর্জুন সিং বলেন, “আমি জানি না প্রথম শুনলাম। আমার কাছে কোনও খবর নেই। আমি নিজেই নিজের মতো করে জুটের দফতর করে নিয়েছি। আমি শ্রমিক সংগঠন করি ছোটবেলা থেকে।”

আরও পড়ুন:  Bengali Prawn Recipe: বাড়িতে রেঁধে ফেলুন আম-চিংড়ি ভাপা

Featured article