34 C
Kolkata

ভ্যাকসিন নিয়ে স্বজন-পোষণের অভিযোগ

নিজস্ব প্রতিনিধিঃ ভ্যাকসিনের টোকেন বিক্রিতে স্বজনপোষণের অভিযোগ এনে প্রধানের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করলেন বাসিন্দারা। শনিবার এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে ওই টিকা কেন্দ্রের বাইরে।

সূত্রের খবর, শনিবার দুপুরে এই ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগণার গোপালনগর থানার আকাইপুর গ্রাম পঞ্চায়েতের আকাইপুর উচ্চবিদ্যালয়ের সামনে। এদিন ওই পঞ্চায়েতের বাসিন্দাদের জন্য ১০০০টি ভ্যাকসিন পাঠানো হয় প্রশাসনের তরফ থেকে। ওই ভ্যাকসিন পাওয়ার জন্য, গত শুক্রবার গভীর রাত থেকে স্কুলের সামনে ভিড় করেন প্রায় শতাধিক বাসিন্দা। অভিযোগ, তাঁরা ভোররাত থেকে দাঁড়িয়ে থাকলেও ভ্যাকসিনের টোকেন পাননি৷

তাঁদের আরও অভিযোগ, ওই পঞ্চায়েতের প্রধান আগে থেকেই নিজেদের লোকজনদের টোকেন দিয়ে দিয়েছেন। শুধু দেওয়া নয়, টোকেন বিক্রিও করেছেন তিনি। তারফলে বাসিন্দারা অনেকেই টোকেন না পেয়ে পেয়ে বাড়ি ফিরে যান৷ এরপরই এই ঘটনার খবর পেয়ে ওই স্কুল গেটের সামনে এসে প্রধানের বিরুদ্ধে বিক্ষোভ দেখতে শুরু করেন, স্থানীয় বিজেপি নেতা-কর্মীরা। তাঁদের অভিযোগ, সরকার ১০০০ ভ্যাকসিন দিলেও প্রধান ৫০০টি টোকেন বাড়িতে বসে অর্থের বিনিময় বিলি করেছেন প্রধান। অবশ্য তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন ওই পঞ্চায়েতের প্রধান স্বয়ং।

আরও পড়ুন:  Mamata Bannerjee Asansol: পোস্টার হাতে আসানসোলে 'দিদি'র দরবারে

Featured article