25 C
Kolkata

Anubrata Mandal: ধূপ-নকুলদানা দিয়ে জেলেই কালী পুজো সারলেন অনুব্রত

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার কৌশিকী অমাবস্যা। তারাপীঠ মন্দিরে শয়ে শয়ে ভক্তদের ভিড়। প্রতিবছর এই দিনে তারাপীঠে গিয়ে দেবীর আরাধনা করেন বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বর্তমানে তিনি গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়ে আসানসোল জেলে রয়েছেন। কিন্তু, আজকের এই বিশেষ দিনে দেবী কালীকে নিজের হাতে ফুল না দিয়ে রইলেন না বীরভূমের কেষ্ট। সংশোধনাগারে বসেই সকালে স্নান করে মন্দিরে পুজো দিলেন তিনি। পুজো করার জন্য পেয়েছেন ধূপ, নকুলদানা ও লালজবা।

জেলা সূত্রে জানা গিয়েছে, এদিন কৌশিকী অমাবস্যা উপলক্ষে আসানসোল সংশোধনাগারে কালীপুজো দিলেন বীরভূমের তৃণমূল সভাপতি। সকালে স্নানের পর তিনি পোশাক বদল করেন। এরপর সংশোধনাগারের মন্দিরে কালীপুজো দিতে চলে যান অনুব্রত। জেল চত্বরে হনুমান মন্দিরের পাশেই রয়েছে মা কালীর ছবি। সেখানে গিয়েই লাল জবার মালা, ধূপ, নকুলদানা দিয়ে পুজো সারলেন তিনি। দেশ ভক্তি করে দেবীর আরাধনা করতে দেখা যায় বীরভূমের এই দাপুটে নেতাকে।

আরও পড়ুন:  Boi Mahal: নিজের হাতে সাজিয়ে তোলা স্বপ্ন পূরণ রবিতেই

গরু পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছেন অনুব্রত মণ্ডল। প্রথমে তিনি সিবিআই হেফাজতে ছিলেন। পরে তাঁকে ফের আদালতে পেশ করলে জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। বর্তমানে তিনি আসানসোল সংশোধনাগারে রয়েছেন। সূত্রের খবর, অন্যান্য বন্দিদের তুলনায় জেলে বাড়তি সুবিধা পাচ্ছেন তিনি। । চিকিত্‍সার জন্য ওখানে প্রতিনিয়তই রয়েছেন চিকিত্‍সকরা। এছাড়াও তাঁর সেলের কাছের শৌচাগারও ব্যবহার করার সুযোগ পাচ্ছেন তিনি। এমনকি এদিন তিনি কৌশিকী অমাবস্যা উপলক্ষে মন্দিরে পূজো দেওয়ারও আর্তি জানালে, তা মেনে নেওয়া হয় কর্তৃপক্ষের তরফ থেকে।

Featured article

%d bloggers like this: