18 C
Kolkata

Bengal-Assam Bus Service Start: পর্যটকদের উদ্দেশে নতুন চমক মুখ্য়মন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা: বরাবরই তিনি পর্যটন প্রিয় একজন ব্য়ক্তি হিসেবে পরিচিত। পর্যটনের ক্ষেত্রে তিনি যে বরাবরই প্রাধান্য় দিয়ে থাকেন তা আর কারোর অজানা নয়। সেই পর্যটন প্রিয় মানুষদের জন্য় এবার আরও বড় ঘোষণা করলেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। যা শুনলে খুশি হবেন আপামর পর্যটকরা। এবার থেকে ট্রেনের পাশাপাশি এই রাজ্য়ের মানুষ বাসে করেও যেতে পারবেন পাশ্ববর্তী রাজ্য় অসমে। অনেক আগে এই পরিষেবা চালু থাকলেও এখন তা বন্ধ ছিল দীর্ঘদিন ধরে। ইতিহাসের পাতায় স্থান পাওয়া এই দুই রাজ্য়ের বাস পরিষেবা ফের আবার চালু হতে চলেছে মুখ্য়মন্ত্রীর উদ্য়োগে।

উল্লেখ্য়, বাংলা ও অসমের মধ্য়ে বন্ধ থাকা এই পরিষেবা নতুন করে চালু হচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার উদ্যোগে। এই বিষয়ে সংস্থার তরফ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৬ ডিসেম্বর থেকে পুনরায় বাস চলাচল শুরু হবে এই দুই রাজ্য়ের মধ্য়ে। কোচবিহার থেকে ধুবরি, আলিপুরদুয়ার থেকে বারোবিশা হয়ে কোকরাঝাড়, বঙ্গাইগাঁও পর্যন্ত একটি রুট রয়েছে। অন্যদিকে, জয়গাঁও থেকে অসম আরও একটি রুট রয়েছে। ধাপে ধাপে এই সমস্ত রুটেই বাস পরিষেবা নতুন করে চালানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ দফতর। এই সকল রুটে পারমিট সংক্রান্ত যে সকল সমস্যা ছিল তা অনেকটাই মিটে গিয়েছে বলেও জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে।

এছাড়া আরও জানানো হয়েছে, পারমিট সংক্রান্ত সমস্যা ছাড়াও করোনার সময় দীর্ঘদিন ধরে চলা লকডাউন ও অন্যান্য বিধি-নিষেধ জারি থাকার কারণে পরিবহণ ব্যবস্থা অনেকটাই ক্ষতির সম্মুখীন হয়েছে। এই অবস্থায় পুনরায় এই সকল রুটকে পুনরুজ্জীবিত করার যে প্রচেষ্টা চালানো হচ্ছে সরকারের পক্ষ থেকে তা বেশ ফলপ্রসূ বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন:  Fake colour: পর্দা ফাঁস, হাতেনাতে ধরা পড়ল ‘নকল রঙ’

Featured article

%d bloggers like this: