35 C
Kolkata

Biplab Deb : ইস্তফা দিলেন বিপ্লব দেব

নিজস্ব প্রতিবেদন : মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব।সংবাদ সংস্থা পিটিআই সূত্র জন্য গেছে , শনিবার ইস্তফা পত্র পেশ করেছেন বিপ্লব।

শনিবার দুপুরে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন তিনি। গতকালই দিল্লিতে অমিত শাহের সঙ্গে দেখা করেন বিপ্লব দেব । এর পর আজ ইস্তফা দেন। বিধানসভা ভোটের আগের বছরই হঠাৎ বিপ্লব দেবের ইস্তফা নিয়ে রাজনৈতিক মহলে হইচই পরে গিয়েছে। উল্লেখ নতুন নেতা নির্বাচিত হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন মানিক সাহা। ত্রিপুরার বিজেপি সভাপতি তিনি। বিধায়ক নন। তাই ৬ মাসের মধ্যে উপনির্বাচনে জিততে হবে। কেউ কেউ আবার বলছেন জনজাতি ভোট টানতে উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মাকে মুখ্যমন্ত্রী করতে পারে বিজেপি। বিপ্লবের মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে তাঁর মন্তব্য নিয়ে একের পর এক বিতর্ক তৈরী হয়েছে। দলের মধ্যেই তাঁর বিরুদ্ধে অনেক নেতা অসন্তুষ্ট।

আরও পড়ুন:  Arjun Sing : দলে থেকে কাজ করতে পারছেননা অর্জুন
আরও পড়ুন:  North 24 Pargana : কন্যাশ্রীর টাকা পেতে বিবাহিত মহিলা হলেন অবিবাহিত

আগামী বছর ত্রিপুরাতে বিধানসভা নির্বাচন। বিপ্লবের কারণে অনেক বিরোধিতা তৈরী হচ্ছিল।এই পরিস্তিথিতে বিপ্লব একবার গণভোটের ডাক দিয়েছিলেন। তিনি বলেছিলেন , ” মুখ্যমন্ত্রী থাকবেন কিনা তা গণভোটে স্থির হবে।” সেই ঘোষণা করেই চোটে গিয়েছিলেন অমিত শাহ। খবর তাঁকে ফোন করে ধমক দিয়েছিলেন।যার ফলে সেই যাত্রায় গণভোট থেকে পিছিয়ে এসেছিলেন বিপ্লব। অনেকের মতে, বিপ্লবের কারণে যে প্রতিষ্ঠান বিরোধিতা তৈরি হচ্ছিল, তা মোকাবিলা করতেই সম্ভবত তাঁকে সরানো হয়েছে।

Featured article