18 C
Kolkata

রাজ্যে ফের কেন্দ্রীয় দল

নিজস্ব সংবাদদাতা: ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে রাজ্যে প্রবেশ কেন্দ্রীয় দলের। সাত সদস্যের কেন্দ্রীয় দল বঙ্গে এসে পৌঁছেছে রবিবার রাতেই। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি বা যুগ্মসচিব এসকে শাহির প্রতিনিধিত্বে রাজ্যে এসেছে এই দল। রবিবার থেকে বুধবার পর্যন্ত রাজ্যে কর্মসূচি রয়েছে তাঁদের।
সোমবার পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায় যাওয়ার কথা থাকলেও পরে বদলায় তাঁদের পরিদর্শনের সূচি। আজ উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণায় ক্ষয়ক্ষতি পরিদর্শন করবে কেন্দ্রীয় দল। আকাশপথ এবং সড়কপথে চলবে পরিদর্শন। এরপরই গোসাবায় করা হতে পারে বৈঠক। পরশু নবান্নে প্রশাসনিক বৈঠকের সম্ভাবনা।

ফাইল চিত্র


প্রসঙ্গত, কলাইকুণ্ডায় ইয়াস পরিস্থিতির পর্যালোচনা সেরেই ওড়িশাকে ৫০০ কোটি টাকা তাৎক্ষণিক সাহায্যের কথা ঘোষণা করেন নরেন্দ্র মোদী। এরই সঙ্গে ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গকে মোট ৫০০ কোটি টাকা সাহায্যের আশ্বাস দেন। রাজ্যে কেন্দ্রীয় দল ক্ষয়ক্ষতি পর্যালোচনা করার পর যে রিপোর্ট পেশ করবে, তার ভিত্তিতে আরও সাহায্য করা হবে। এই প্রসঙ্গে তৃণমূল বিধায়ক তাপস রায় বলেন, শুধু ঘুরে দেখবেন! ত্রাণ নিয়ে আসবেন না? এরই সঙ্গে আমফান প্রসঙ্গে তিনি কটাক্ষ করে বলেন, আমফানের সময় সিন্ধুতে বিন্দু অর্থ দিয়ে সাহায্য করেছিলেন। এর চেয়ে টিকা নিয়ে এলে ভালো করতেন।

আরও পড়ুন:  Siliguri: ভবানিপুরকাণ্ডের ছায়া, শিলিগুড়িতে ফের দাম্পত্য খুন

Featured article

%d bloggers like this: