18 C
Kolkata

Malda Fire :আগুনে পুড়ে ছাই হয়ে যাচ্ছে জামাকাপড়, ভৌতিক কাণ্ড দেখলো মালদাবাসী

নিজস্ব প্রতিবেদন :- ঘরের ভেতর থেকেই বেরোচ্ছে আগুন । কেউ আগুন জ্বালাচ্ছে না নিজেই জ্বলছে আগুন । তাও আবার কেবলমাত্র জামাকাপড়েই । কিছুক্ষণের মধ্যেই পুড়ে ছাই জামাকাপড়। অথচ ঘরে অন্যান্য আসবাবপত্র থাকা সত্ত্বেও তা যেমন ছিল তেমনি রয়েছে । আগুনের ছিটেফোটাও পৌঁছায়নি অন্যান্য আসবাবপত্র । এমনই ভৌতিক ঘটনা ঘটলো মালদার কালিয়াচক ২ নম্বর ব্লকের বাঙ্গিটোলার গোঁসাই হাট এলাকার হাজারিটোলায় ।

পরিবারের দাবি, আগুনে পুড়ে যাচ্ছে জামাকাপড় । নিয়মিত এই ঘটনা ঘটছে। জ্বলে উঠছে ঘরের ভেতরের দেওয়াল, মেঝে। পুড়ে যাওয়া কালো দাগও চোখে পড়ছে ওই বাড়িতে। এমনই অদ্ভুত ঘটনার জেরে গত বেশ কিছুদিন ধরে আতঙ্কে দিন কাটছে মালদার কালিয়াচকের ওই পরিবার। জানা গিয়েছে, গত শুক্রবার থেকে এই ঘটনা ঘটছে মোথাবাড়ি থানার গোঁসাইহাট এলাকার বাসিন্দা ইসমাইল শেখের বাড়িতে। কোনও কারণ ছাড়াই এ ভাবে আগুন জ্বলে ওঠায় আতঙ্কে কার্যত ঘরছাড়া হতে বসেছে ওই পরিবার। সাধারণত যখন সবাই ঘুমোয় তখনই নাকি এমন ঘটনা বেশি হচ্ছে। লোকজন হাজির হলেই নিভে যাচ্ছে আগুন। এমন ঘটনায় পরিবারের লোকদের পাশাপাশি হতবাক এলাকাবাসীও।

আরও পড়ুন:  Abhishek Banerjee: জল, বাড়ি, চাকরি কিছুই নেই, মেদিনীপুরে অভিষেকের সামনে ক্ষোভ স্থানীয়দের

ঘটনা প্রসঙ্গে ওই বাড়ির গৃহকর্তা ইসমাইল শেখ জানান , ” বেশ কিছুদিন ধরে এরকম ভাবেই হঠাৎ হঠাৎ করে জামা কাপড় পুড়ে ছারখার হয়ে যাচ্ছে । আর এরকম ভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে থাকলে আমরা বাড়ির পুরুষ এবং মহিলারাই বা কী পড়বেন।  সব কাপড়ই তো আগুনে পুড়ে ছাই হয়ে যাচ্ছে। আবার জামা কাপড় ছাড়া অন্য কোন কিছুতে আগুন লাগছে না। এই ঘটনা নিয়ে আমরা আতঙ্কের মধ্যে আছি। অনেকভাবে লক্ষ্য করেছি, কিন্তু কোনোরকম ষড়যন্ত্রের আঁচ আমাদের নজরে আসেনি।  মনে হচ্ছে কোন অশুভ আত্মা বাড়িতে ভর করেছে। তাই আচমকাই বাড়ির পোশাকগুলি জ্বলে পুড়ে ছাই হয়ে যাচ্ছে।

বিজ্ঞান মঞ্চের সদস্যরা এলাকায় যাবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই বিষয়টি এই নিয়ে ব্লক প্রশাসনের সঙ্গে কথা হয়েছে পরিবারের। বিজ্ঞান মঞ্চের তরফে সুনীল দাস জানিয়েছেন, মিথেন গ্যাস বেরিয়ে বাইরের অক্সিজেনের সংস্পর্শে এলে আগুন জ্বলে ওঠে। কিন্তু এ ক্ষেত্রে বিষয়টি ঠিক কী, তা খতিয়ে না দেখে বলা সম্ভব নয়। তবে অলৌকিক কোনও ঘটনা নয় তা বলাই যায়।

আরও পড়ুন:  Air Pollution in Kolkata: বাড়ছে দূষণ চিন্তায় পরিবেশবিদরা

Featured article

%d bloggers like this: