22 C
Kolkata

সোমবার খুলছে না দক্ষিণেশ্বর- বেলুড় মঠ ও তারকেশ্বর

নিজস্ব সংবাদদাতা :: ১ জুন থেকে রাজ্যের মন্দির মসজিদ গির্জা গুরুদ্বার খুলে যাচ্ছে। নবান্নে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এরপরেও ১ জুন থেকে মন্দির না খোলার সিদ্ধান্তেই স্থির থাকছে বেলুড় মঠ, দক্ষিণেশ্বর ও তারকেশ্বর মন্দির কর্তৃপক্ষ ।

প্রসঙ্গত, শুক্রবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ১ জুন সকাল ১০টা থেকে রাজ্যে সমস্ত ধর্মীয় প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। কিন্তু বেলুড় মঠ ও দক্ষিণেশ্বর কর্তৃপক্ষ জানায়, সোমবার থেকেই মঠ ও মন্দির প্রাঙ্গণ সকলের জন্য খুলে দেওয়া সম্ভব নয় । আগামী ১৫ দিনের মধ্যেও সে ব্যবস্থা করা সম্ভব হবে না বলেই জানান তাঁরা । ১৫ জুনের পর বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে মঠ ও মন্দির খোলার ব্যাপারে। পাশপাশি তারকেশ্বর মন্দিরও এখন খোলা হচ্ছে না বলেই জানা গিয়েছে ।

আরও পড়ুন:  Election Commission: হটাৎ ব্যালট বক্সে বড় পরিবর্তন, কিন্তু কেন?

উল্লেখ্য়, মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, কোনও রকম জমায়েত ছাড়াই সর্বাধিক ১০ জনকে নিয়ে মন্দিরের কাজকর্ম চালানো যাবে। মন্দির খুললেও মানতে হবে সোশ্যাল ডিস্ট্যান্সিং। করোনা মোকাবিলায় বড় কোনও জমায়েত এড়িয়েই চলতে হবে। কোনও ধর্মীয় ভিড় করা যাবে না। তবে মন্দির, মসজিদ, গুরুদ্বার বা অন্য ধর্মীয় স্থান খুলবে। মন্দিরে একবারে ১০ জন করে ঢুকতে পারবে। বেশি লোক ঢোকা চলবে না। অবশ্যই মাস্ক পরতে হবে। মন্দির, মসজিদ, গির্জা সব পবিত্র জায়গাতেই রাখতে হবে স্যানিটাইজেশনের ব্যবস্থা। ধর্মীয় স্থানে প্রবেশের আগে স্যানিটাইজেশন বাধ্যতামূলক।

Featured article

%d bloggers like this: