35 C
Kolkata

Jangalmahal : জঙ্গলমহলের বিভিন্ন স্টেশনে নাশকতার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন:- মাওবাদী আতঙ্ক যেনো পিছু ছাড়ছে না রাজ্যকে।রাজ্যের জঙ্গলমহল অধ্যুষিত একাধিক জায়গা থেকে উদ্ধার হয়েছে মাওবাদী পোস্টার, উদ্ধার হয়েছে ল্যান্ড মাইন ।জঙ্গলমহলে মাওবাদী নাশকতার আশঙ্কার পর এবার পশ্চিম মেদিনীপুর জেলার সালবনি গরবেতা চন্দ্রকোনা রোড স্টেশন গুলিতে বড়োসড়ো নাশকতার আশঙ্কা করছে গোয়েন্দারা। সেই আশঙ্কা মাথায় রেখে ওই এলাকার বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান জারি রেখেছে পুলিশ। কাজে লাগানো হয়েছে বোম স্কোয়াডের টিম কে। বোম স্কোয়াড ও পুলিশ প্রশাসনের যৌথ অভিযানে একাধিক স্টেশনে চালানো হচ্ছে চিরুনি তল্লাশি।

প্রসঙ্গত,বেশ কয়েক মাস ধরে লাগাতার মাওবাদী পোস্টারে আতঙ্ক ছড়িয়েছে সারা জঙ্গলমহল জুড়ে। জঙ্গলমহল সংলগ্ন এলাকায় মূলত নাশকতার আশঙ্কা করে হাই এলার্ট জারি করেছিল কেন্দ্রীয় গোয়েন্দারা। রাজ্যে বিভিন্ন জঙ্গলমহল এলাকাগুলিতে যখন মাওবাদী আতঙ্ক ছড়াচ্ছে ঠিক তখন জঙ্গলমহল এলাকাগুলিতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখেছিলেন খোদ রাজ্য পুলিশের ডিজি। তবে জঙ্গলমহলে মাওবাদী নাশকতার আশঙ্কার পর ফের আবার বড়োসড়ো নাশকতার আশঙ্কা জঙ্গলমহল সহ বিভিন্ন স্টেশনগুলিতে। যা নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন প্রশাসন।

আরও পড়ুন:  Durga: সম্প্রদায়িক সম্প্রতির এক সুন্দর চিত্র
আরও পড়ুন:  Partha Chatterjee: পার্থকে হেফাজতে নেওয়া যেতে পারে, নির্দেশ বহাল ডিভিশন বেঞ্চেও

যেভাবে রাজ্যের বিভিন্ন জঙ্গলমহল অধ্যুষিত এলাকাগুলোতে মাওবাদী আতঙ্ক ছড়াচ্ছে তা প্রধান মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াচ্ছে প্রশাসনের কাছে। মাওবাদীদের নামাঙ্কিত একাধিক পোস্টার এবং ল্যান্ডমাইন উদ্ধারের পর বিভিন্ন স্টেশনগুলোতে বড়োসড়ো নাশকতার হুঁশিয়ারি যেন ঘুম উড়েছে প্রশাসনের। রাজ্যের তথা জঙ্গলমহল অধ্যুষিত এলাকার সাধারন মানুষদের নিরাপত্তার কথা ভেবে দিন রাত এক করে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ। তবে কোনো সুখবর না পাওয়া গেলেও যে স্টেশনগুলোতে নাশকতার আশঙ্কা করা হচ্ছে সেই স্টেশনগুলোতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এমনকি বিভিন্ন জাতীয় সড়ক গুলিতেও নাকা তল্লাশি চালানো হচ্ছে পুলিশের পক্ষ থেকে।

Featured article