28 C
Kolkata

‘Yaas’ মোকাবিলায় বিশেষ উদ্যোগ নিলেন দেব

নিজস্ব সংবাদদাতা: গতবছর প্রায় এই একই সময়ে বাংলাতে আছড়ে পড়েছিল আম্ফান। প্রচুর মানুষের প্রচুর ক্ষতি হয়েছিল এই ঝড়ের ফলে। এবারে ও আসতে চলেছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াসের, আশঙ্কায় প্রহর গুনছে বাংলা। রাত পোহালেই আছড়ে পড়বে এই ভয়ংকর ঘূর্ণিঝড়। তবে ইয়াস মোকাবিলায় কোমর বেঁধে তৈরি রাজ্য সরকার। এই বিপর্যয় সামলাতে এবার নিজের লোকসভা কেন্দ্রের বাসিন্দাদের জন্য বিশেষ বার্তা দিলেন তৃণমূল সাংসদ সুপারস্টার দেব।

ভিডিয়ো বার্তায় দেব জানালেন, ঘাটাল এবং মেদিনীপুর শহরে তৈরি আছে বিপর্যয় মোকাবিলা টিম। ঘাটালে দুটি NDRF দল পৌঁছেছে। দুটি SDRF দল পৌঁছেছে। পূর্ত দফতর, সেচ দফতরের কর্মীরাও রয়েছেন। বিপর্যয় হলে যাতে মানুষের কাছে পৌঁছে যেতে পারি, তার সবরকম ব্যবস্থা করা হয়েছে। 

আরও পড়ুন:  Primary TET : অবশেষে ঘোষিত হলে টেটের দিন
আরও পড়ুন:  TMC MLA : অনুমতি নিয়ে দল ছাড়ছে তৃণমূল বিধায়ক

দেব আরও জানালেন, ঘাটালের ব্লকে ব্লকে ইতিমধ্যেই খোলা হয়েছে ফ্লাড আইসোলেশন সেন্টার। প্রায় ৯০০টির বেশি সেন্টার খোলা হয়েছে। যারা ভয় পাচ্ছেন মাটির দুর্বল বাড়ির কারণে, তাঁদের সেখানে গিয়ে থাকার কথা জানালেন। সঙ্গে এটাও জানালেন বর্তমানের কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ওই সমস্ত জায়গায় থাকছে মাস্ক, খাবার ও পানীয় জলের ব্যবস্থাও। কোভিড রোগীদের জন্য আলাদা থাকার বন্দোবস্ত করা হয়েছে। সেখানেও সুরক্ষাবিধির খেয়াল রাখা হবে।

টুইটারে ভিডিয়োর সঙ্গে দেব লিখেছেন, ‘মহামারীর সঙ্গে সঙ্গে প্রাকৃতিক বিপর্যয়ের সঙ্গে আমাদের সকলকে এক হয়ে লড়তে হবে, যে কোনও কঠিন পরিস্থিতির সম্মুখীন হলে দ্রুত নিম্নলিখিত কন্ট্রোল রুমের নম্বরে যোগাযোগ করুন, সবসময় আপনাদের পাশে আছি এবং সকলে আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠব। কন্ট্রোল রুম নম্বর – 6296060699 / 03222267983’।

আরও পড়ুন:  Sukanta Majumdar Bjp: মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা আটকাচ্ছে, তৃণমূল শেষের পথে

Featured article

%d bloggers like this: